বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / ৪০ বছর ধরে দাঁড়িয়ে সড়ক ছাড়া এতিম সেতু-নেতারা কথা দিলেও কেউ কথা রাখেনি!

৪০ বছর ধরে দাঁড়িয়ে সড়ক ছাড়া এতিম সেতু-নেতারা কথা দিলেও কেউ কথা রাখেনি!

নিজস্ব প্রতিবেদক,নলডাঙ্গা:

নাটোরের নলডাঙ্গায় ৪০ বছর ধরে সেতুগুলো দাঁড়িয়ে থাকলেও নতুন করে সড়ক নির্মাণ করা হয়নি। ফলে কাজে আসছে না সেতুগুলো। সড়ক না থাকায় কয়েক গ্রামের মানুষের দুর্ভোগ বেড়েছে। সেতু গুলো রক্ষনাবেক্ষণের অভাবে অবকাঠামো ক্ষতিগ্রস্থ হচ্ছে। সেতুগুলো কারা নির্মান করেছিলো,সঠিকভাবে কেউ বলতেও পারেনা। নতুন করে সড়ক নির্মাণের দাবি করেছেন এলাকবাসী।

জানা যায়,নাটোরের নলডাঙ্গায় ৪০ বছর পূর্বে বন্যায় সড়ক বিলীন হলেও মেলেনি সংস্কার,সড়ক থেকে ২০ ফিট উপরে কালের সাক্ষী হয়ে ৪০ বছর ধরে দাড়িয়ে আছে এতিম সেতু গুলো। সরেজমিনে গিয়ে দেখা যায়,নলডাঙ্গা উপজেলার মাধনগর ইউনিয়নের ভট্টপাড়া হতে খাজুরা ইউনিয়নে চলাচলের জন্য প্রায় সাড়ে ৫ কিলোমিটারের একমাত্র সড়ক ৪০ বছরেও সংস্কার হয়নি। এক সময় এখানে চলাচলের জন্য সড়ক থাকলেও বিগত ৪০ বছর আগেই বন্যায় তা বিলিন হয়ে যায়। কিন্তু,কালের সাক্ষী হয়ে এখনও দাড়িয়ে আছে এই পথে স্থাপিত সেতুগুলো। জনপ্রতিনিধিসহ নেতাদের কাছে এলাকাবাসী বারবার জানালে,নেতারা কথা দিয়ে কেউ কথা রাখেনি! যোগাযোগ ব্যাবস্থা ভালো না থাকায় প্রভাব পড়েছে শিক্ষা ব্যবস্থায়। চিকিৎসা ও অন্যান্য সেবা থেকে বঞ্চিত এই এলাকার জনসাধারণ।

এমনকি বর্ষার সময় চলাচলের জন্য নৌকা থাকলেও দুর্ঘটনার আশংকায় কোমলমতি শিক্ষার্থীরা স্কুলে যেতে চান না। আবার শুকনো মৌসুমে চলাচলের জন্য কৃষি জমির মালিকদের বাঁধার সমুক্ষীন হতে হয় দুর্গম ও অবহেলিত এই জনপদের মানুষদের। স্থানীয় এলাকাবাসী,আব্দুস সাত্তার,মেছের আলী,রাশেদা বেগমসহ অনেক বলেন,প্রায় ৪০ বছর আগে ব্রীজগুলো নিমার্ণ করা হয়। কিন্তু সড়ক না থাকায় কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। গ্রামের মানুষদের কয়েক কিলোমিটার ঘুরে উপজেলা সদরে যাতায়াত করতে হচ্ছে। এতে নষ্ঠ হচ্ছে সময়,অর্থ এবং শ্রমঘণ্টা। এখনও অনেকটা যোগাযোগ বঞ্চিত রয়েছে নুরিয়াগাছা,মহিষডাঙ্গাসহ আসেপাশের গ্রামের মানুষগুলো। অতি দ্রুত সড়ক সংস্কারের দাবি জানান তারা।

খাজুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন জানান,রাস্তাটি না থাকায় অনেক দূভোগ সৃষ্টি হয়। কৃষক তার উৎপাদিত ফসলে ন্যায মূল্য পায় না। রাস্তাটি নির্মানের বিষয়ে স্থানীয় সংসদ সদস্যকে জানানো হয়েছে। এ বিষয়ে নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ জানান,ঢাকা থেকে টিম এসেছিলো তারা বিষয়টি সরেজমিনে দেখে গিয়েছে আমরা দ্রুত এর ব্যবস্থা গ্রহন করবো। নলডাঙ্গা উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ বেলাল হোসেন বলেন,সড়কটি সরেজমিনে পর্যবেক্ষক করে,এই বিষয়টি অতি দ্রুত বাস্তবায়নের আপ্রান চেষ্টা করা হবে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …