বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / ১৮ বছর ধরে আদালতে ঘুরতে থাকা সিংড়ার বাবলু শেখের ভাগ্য নির্ধারণ ২৯ সেপ্টেম্বর

১৮ বছর ধরে আদালতে ঘুরতে থাকা সিংড়ার বাবলু শেখের ভাগ্য নির্ধারণ ২৯ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক, সিংড়া
অপরাধ না করেও পুলিশ আর আইনজীবীর ভুলে আসামি হয়ে ৫৯দিন কারাভোগ করাসহ ১৮ বছর ধরে আদালতের বারান্দায় ঘুরতে থাকা বাবলু শেখের ভাগ্য নির্ধারণ হবে আগামী ২৯ সেপ্টেম্বর। 

বাবলু শেখের বর্তমান আইনজীবী এ্যাড. শামীম উদ্দীন জানান, আজ রবিবার বাবুল শেখের আপিল শুনানীর দিন ধার্য্য ছিল। কিন্তু দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাইফুর রহমান সিদ্দিকী মামলার নথিপত্র পর্যালোচনা করে জানান, বাবলু শেখের বিষয়টি আলোচিত ঘটনা হওয়ায় তা অধিক পর্যলোচনা করা হবে। তাই আগামী ২৯ সেপ্টেম্বর পর্যবেক্ষণসহ রায়ের দিন ধার্য্য করেন তিনি। 

উল্লেখ্য, ২০০১ সালের ১৫ এপ্রিল নাটোর সদর উপজেলার গাঙ্গইল গ্রামে একটি মারামারির মামলার আসামি শ্রী বাবুর পরিবর্তে সিংড়া উপজেলার আঁচলকোট গ্রামের বাবলু শেখকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। এরপর তৎকালীন আইনজীবী লুৎফর রহমান বাবু শ্রী বাবু নামেই বাবলু শেখের জামিন করান। সে থেকে বাবুল শেখ হয়ে যান শ্রী বাবু।

দু’দফায় ৫৯ দিন কারাভোগের পর ১৮ বছর ধরে হতদরিদ্র বাবলু শেখ নিজের সঠিক পরিচয় জানাতে ঘুরে বেড়াচ্ছেন আদালতের বারান্দায়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা ব্যাপকভাবে আলোচিত হয়।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …