নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি স্থলবন্দরে ট্রাক নেই টারমিনাল, সৃষ্টি হচ্ছে তীব্র যানজটের

হিলি স্থলবন্দরে ট্রাক নেই টারমিনাল, সৃষ্টি হচ্ছে তীব্র যানজটের

নিজস্ব প্রতিবেদক, হিলি (দিনাজপুর):
দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আগের তুলনায় আমদানি-রপ্তানি বেড়ে ওঠেছে। এদিকে বন্দরে ট্রাক টারমিনাল না থাকায় প্রতিনিয়তই সৃষ্টি হচ্ছে যানজটের। একমুখী রাস্তা দিয়ে আমদানি-রপ্তানি অন্যদিকে একই রাস্তায় দুপাশ দিয়ে দাড়িয়ে থাকে পণ্য নিতে আসা ট্রাক, এতে সৃষ্টি হচ্ছে যানজটের। এদিকে সিংগেল রাস্তা হওয়ার কারনে এমন সমস্যা হচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা।

করোনা ভাইরাসের কারনে সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারি নির্দেশনা মেনে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর হিলি দিয়ে শুরু হয় দুই দেশের মাঝে আমদানি-রপ্তানি বাণিজ্য। প্রথম দিকে অল্প পরিসরে আমদানি-রপ্তানি হলেও এখন তা বৃদ্ধি পেয়েছে। ভারত থেকে পণ্য আমদানির ক্ষেত্রে সময় বেধেঁ দেওয়া হলেও রপ্তানির ক্ষেত্রে তা না থাকায় রাস্তার পাশে দাড়িয়ে থাকতে হয় ভারতে প্রবেশের অপেক্ষায়। ফলে বন্দর এলাকায় সৃষ্টি হচ্ছে তীব্র যানজটের। আর এতে প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে পথচারী ও স্থানীয়দের।

হাকিমপুর থানার ওসি ফেরদৌস ওয়াহিদ জানান, এদিকে একই রাস্তা দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম ও ট্রাক টারমিনাল না থাকায় ও রাস্তার পাশে দাড়িয়ে থাকা ট্রাক গুলোর কারনেই এমন পরিস্থিতির সৃষ্টি। এ ছাড়াও রফতানি যোগ্য পণ্যের ট্রাক গুলো এলোপাথারী ভাবে দাঁড়িয়ে থাকে। ওদিকে রয়েছে পানামা পোর্ট অভ্যান্তরে রয়েছে জায়গা ও অবকাঠামো সংকট।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …