নীড় পাতা / জেলা জুড়ে / সিসমোগ্রাফ নাই- নাটোরে ভূমিকম্পের মাত্রা জানা গেল না

সিসমোগ্রাফ নাই- নাটোরে ভূমিকম্পের মাত্রা জানা গেল না

নাটোর প্রতিনিধি:

সিসমোগ্রাফ নাই- নাটোরে ভূমিকম্পের মাত্রা এবং উৎপত্তি স্থল জানা গেল না। আজ ১৩ ফেব্রুয়ারি বুধবার রাত্রি ৭ঃ৫০ এ এই ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের স্থায়ীত্বকাল ছিল ১০ সেকেন্ড। তবে জেলায় তাৎক্ষণিক কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। কোনো ক্ষয়ক্ষতি না হলেও লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। চা দোকানি আনিসুর জানান, ৭টা ৫০ মিনিটের দিকে হঠাৎ করে কাঁচের কাপগুলো ঝন ঝন করে বেজে ওঠে।

এতে তিনি চমকে ওঠেন। পরে তিনি বুঝতে পারেন যে ভূমিকম্প হয়েছে। পান দোকানি সাদেক আলী জানান, হঠাৎ করে তিনি দেখেন চকলেটের বয়াম গুলো নড়েচড়ে ওঠে। এতে কিছুক্ষণের জন্য তিনি হতচকিত হন। পরে তিনিও বুঝতে পারেন ভূমিকম্প হয়েছে। জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা জানান, ভূমিকম্পের খবর তিনি জেনেছেন কিন্তু এখনো কোনো ক্ষয়ক্ষতির খবর পাননি।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের কর্মকর্তা নাজমুল হাসান জানান, আমাদের অফিসে সিসমোগ্রাফ যন্ত্রটি নাই। এই কারণে ভূমিকম্পের মাত্রা কত তাও যেমন জানাতে পারবেন না তারা, তেমনি এর উৎপত্তিস্থলও কোথায় তাও জানেন না। তিনি আরো জানান, এটি তাদের হেড অফিস জানাতে পারবেন।

আরও দেখুন

নন্দীগ্রামে মাদ্রাসার অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়ার নন্দীগ্রাম উপজেলার থালতা মাঝগ্রাম ইউনিয়নের জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার …