নীড় পাতা / আইন-আদালত / নন্দীগ্রামে মাদ্রাসার অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার প্রতিবাদে মানববন্ধন

নন্দীগ্রামে মাদ্রাসার অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়ার নন্দীগ্রাম উপজেলার থালতা মাঝগ্রাম ইউনিয়নের জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার কুটকৌশলে মামলা করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে অভিভাবক ও গ্রামবাসীরা। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার কুটকৌশলে অভিভাবক সদস্য আব্দুর রশিদ ও অভিভাবক জিএম রহমান গত ১৪ মে নন্দীগ্রাম সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেছে। 

এ নিয়ে ছাত্রছাত্রীদের অভিভাবক ও গ্রামবাসীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করছে। তাই এর প্রতিকার চেয়েছে অভিভাবক ও গ্রামবাসীরা। জানা গেছে কর্তৃপক্ষ উপজেলা একাডেমিক সুপারভাইজার নাছরিন সুলতানাকে জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার অভিভাবক সদস্য নির্বাচন ও ম্যানেজিং কমিটি গঠনের জন্য প্রিজাইডিং অফিসারের দায়িত্ব প্রদান করেন। এরপর তিনি নিয়ম অনুযায়ী অভিভাবক সদস্য পদে নির্বাচনের জন্য ৬ মে তফসিল ঘোষণা করেন। তারপর অভিভাবক সদস্য পদে ৪জন, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে ১জন, সাধারণ শিক্ষক সদস্য পদে ২জন ও সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য পদে ১জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ২৬ মে ওইসব পদে নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ করা হয়। এ নির্বাচন বানচাল করতেই মামলাটি দায়ের করা হয়েছে। সেই মামলায় জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার সুপার সিরাজুল ইসলামসহ ৭জনকে বিবাদী করা হয়। এ বিষয়ে সুপার সিরাজুল ইসলাম জানান, নিয়ম অনুযায়ী জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠনের সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। যা প্রচার প্রচারণাও করা হয়। এরপরেও মামলা দায়ের করার বিষয়টি দুঃখজনক। 

এ দিকে অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার কুটকৌশলে আদালতে মামলা দায়ের করার প্রতিবাদে ১৮ মে সকাল ১০টায় জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসা চত্বরে অভিভাবক ও গ্রামবাসীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। তারা অভিভাবক সদস্য পদে নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের দাবি জানান। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি এনামূল হক মনির। তিনি বলেন গ্রামের কতিপয় ব্যক্তি মনগড়া অভিভাবক সদস্য করে ম্যানেজিং কমিটি গঠনের কুটকৌশলে মামলাটি দায়ের করেছে। আমরা চাই অভিভাবক সদস্য পদে নির্বাচন করে ম্যানেজিং কমিটি গঠন হোক। এজন্যই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আরও দেখুন

বাংলা‌দে‌শিদের জন্য ১২ ক্যাটাগরির ভিসা চালু কর‌ছে ওমান

নিউজ ডেস্ক : গত বছরের অক্টোবর থেকে বাংলাদেশিদের ভিসা প্রদান বন্ধ রেখেছিল ওমান দেশটিতে বাংলাদেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *