নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় ডিজিটাল ভূমি সেবা প্রদানে জনবান্ধব এসিল্যান্ড আল-ইমরান

সিংড়ায় ডিজিটাল ভূমি সেবা প্রদানে জনবান্ধব এসিল্যান্ড আল-ইমরান

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-ইমরান। সততা, দক্ষতা ও আন্তরিকতা দিয়ে যোগদানের মাত্র ৫ মাসে সাধারণ মানুষের ভালোবাসা অর্জন করেছেন। অল্প সময়ে উপজেলার কয়েক শত কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার, মিসকেসে (নামজারি জমাভাগ খারিজ সংক্রান্ত) মামলা শুনানির মাধ্যমে দ্রুত মামলার নিষ্পত্তি,ভ‚মি নিয়ে স্থানীয় বিরোধের অবসান, স্বচ্ছতার সাথে ভূমি সেবা প্রদান, সহজীকরণ, সরকারি রাজস্ব বৃদ্ধি, ভূমিহীন পরিবারগুলোর মধ্যে দ্রুত খাস জমি বন্দোবস্তের ব্যবস্থা ও নামজারীকরনে বিশেষ ভূমিকা পালন করে সর্বত্র প্রশংসিত হয়েছেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হতদরিদ্র গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ প্রকল্পে প্রতি ম‚হুর্ত তদারকি করে কাজের স্বচ্ছতা, টেকসই, মজবুত ও দুর্যোগসহনীয় গুনগতমান ঠিক রেখেছেন।

এছাড়া,ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আত্রাই,গুরনাই নদী ও চলনবিল অবৈধ সুতিজাল ও বানার স্থাপনা উচ্ছেদ, ভেজালবিরোধী অভিযান, পরিবেশ রক্ষার অভিযান, অবৈধভাবে সার মজুদ,হাট বাজার মনিটরিং করে সিংড়াসহ নাটোর জেলায় তার ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।

এ প্রসঙ্গে সহকারী কমিশনার ( ভূমি) আল ইমরান বলেন, সিংড়া একটি বড় উপজেলা।মানুষকে সেবা প্রদানের ক্ষেত্র ও অনেক বড়। মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়, জেলা প্রশাসক স্যার ও ইউএনও স্যারের নির্দেশনায় মানুষকে দ্রূততম সময়ে হয়রানিমুক্ত পরিবেশে সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

আল ইমরান সিংড়া উপজেলায় গত ৫ এপ্রিল সহকারী কমিশনার(ভ‚মি)হিসেবে যোগদান করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ৩৬ তম ব্যাচের একজন কর্মকর্তা।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …