নীড় পাতা / আইন-আদালত / সিংড়ায় গরু চুরির টাকা ভাগাভাগি, আ’লীগ নেতার দিকে অভিযোগের তীর

সিংড়ায় গরু চুরির টাকা ভাগাভাগি, আ’লীগ নেতার দিকে অভিযোগের তীর

নিজস্ব প্রতিবেদক, সিংড়াঃ
নাটোরের সিংড়ায় গরু চুরির টাকা ভাগাভাগি নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের এক নেতার জড়িত থাকার অভিযোগ উঠেছে।

একটি সূত্রে জানা যায়, উপজেলা বিলদহর তথা দড়িমহিষমারী গ্রামের মৃত চাঁন্দু ছেলে আলামিন ও চামারী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান শাহাদত হোসেনের ভাজিতা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মতলেব হোসেনের যোগসাজশে দুইটি চোরাই গরু এনে বিক্রি করে টাকা ভাগাভাগি করে নেয়ার বিষয়টি ফাঁস হওয়ায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। তবে এখন পর্যন্ত গরুর মালিককে পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, গরু দুটির দাম তুলনামূলকভাবে কম ও তাড়াহুড়ো করে বিক্রি করায় স্থানীয়দের মনে সন্দেহ দেখা দেয়। এরই প্রেক্ষিতে স্থানীয় এক গ্রামপুলিশ তাৎক্ষণিক ভাবে মোবাইলে থানায় খবর দেয়। এমন তথ্যের ভিত্তিতে ওসি নূর-এ-আলম সিদ্দিকীর নির্দেশনায় সিংড়া থানার এসআই সানোয়ার হোসেন এর সঙ্গী ফোর্সসহ অভিযান চালিয়ে চামারী ইউনিয়নের মহিষমারী মৃধাপাড়া রশিদুল ইসলামেরর বাড়ি থেকে ২টি চোরাই গরু উদ্ধার করে। পরে দড়িমহিষমারী গ্ৰামের আলামিনের বাড়ি থেকে একটি পিকআপ গাড়ি আটক করেন।

এলাকা বাসী জানায়, এই পিক আপে করে চোরাই শ্যালো মেশিন, গরু, ছাগল আবাদী ফসল ও মাদকদ্রব্য আনা হয়,আর এগুলোর মদদদাতা সাবেক চেয়ারম্যান এর ভাতিজা মতলেব হোসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অনেকে জানান, শুধু গরু চুরি সাথেই জড়িত নয়, বিলদহর বাজারে সরকারী জায়গা অবৈধভাবে দখল করে কোটি টাকার দোকান নির্মাণ, সাধারণ মানুষের টাকা আত্মসাৎ,পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে কলা বাগান এবং মানুষকে ভয় দেখিয়ে জোর করে টাকা আদায় করে নেয় ঐ মতলেব। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলতে সাহস পায়না। মুখ খুললে তাকে মারপিটসহ খুন জখমের হুমকি দেয়া হয়। এমনকি এলাকা ছাড়া করা হয়।

এসব বিষয়ে অভিযুক্ত মতলেব অভিযোগ অস্বীকার করে জানান, আমি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধার পক্ষে নির্বাচনে কাজ করিনি বলে আমাকে বিভিন্ন সময়ে মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসানোর একটি চক্রান্ত করা হচ্ছে। আমি কখনোই এই সকল বেআইনি কাজের সঙ্গে যুক্ত নাই।

এ ব্যাপারে চামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, কে জড়িত কে জড়িত না এ বিষয়ে আমি কিছুই জানি না। পুলিশ এসে আলামিনের বাড়ি থেকে গরু এবং পিকআপ জব্দ করে নিয়ে গেছে এটুকুই জানি। আমিও চাই এলাকাবাসী হিসেবে এলাকার চুরি ডাকাতি ছিনতাই দখলবাজি বন্ধ করে করতে আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

সিংড়া থানার ওসি নুরে আলম সিদ্দীকি জানান, আলামিনের বাড়ি থেকে ট্রাকটি আটক করা হয়েছে কিন্তু আল-আমিনকে আটক করতে পারেনি পুলিশ। আল-আমিনকে আটক করা গেলেই জিজ্ঞাসাবাদ করে এবং অধিকতর তদন্ত সাপেক্ষে কে এর সাথে জড়িত আছে তা বের করা সম্ভব হবে বলে আমি আশাবাদী।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …