মঙ্গলবার , এপ্রিল ৩০ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / সিংড়ায় হরিজনরা পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর

সিংড়ায় হরিজনরা পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:নাটোরের সিংড়ায় প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন হরিজন সম্প্রদায়ের ৪০টি পরিবার। সিংড়া পৌরসভার বালুভরা এলাকায় নির্মাণাধীন ঘরগুলোর কাজ প্রায় শেষপর্যায়ে। হরিজন পরিবারগুলোকে পুনর্বাসনের লক্ষ্যে ঘরের নির্মাণ কাজ দ্রুত করা হচ্ছে।

মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় (আশ্রয়ণ-২ প্রকল্প) বৃহস্পতিবার বিকেলে সিংড়া পৌরসভার বালুভরা এলাকায় ৪০ জন হরিজন সম্প্রদায়ের জন্য নির্মানাধীন ঘর পরিদর্শন করেন নাটোরের জেলা প্রশাসক (ডিসি) আবু নাছের ভূঁঞা। 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সামিউল আমিন, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, সহকারী কমিশনার (ভূমি) মো: আল ইমরান, উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার প্রমুখ।

উল্লেখ্য, এর আগে উপজেলা পরিষদের জায়গায় অস্থায়ীভাবে বসবাসকারী হরিজন সম্প্রদায়ের জন্য কোনো স্থায়ী জমি ও গৃহ ছিল না। এর প্রেক্ষিতে পরবর্তীতে মুজিববর্ষের ঘর প্রদানের উদ্যোগ নেয় জেলা ও উপজেলা প্রশাসন। বালুভরা এলাকায় ২ একর ৭৫ শতক জায়গায় ৪০টি দৃষ্টিনন্দন ঘর নির্মিত হচ্ছে। এর ফলে হরিজন সম্প্রদায়ের মানুষের স্থায়ী নিবাস নিশ্চিত হলো। এজন্য তারা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিদর্শনে জেলা প্রশাসক ঘরের যথাযথ গুণাগুণ যাতে নিশ্চিত হয় এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

আরও দেখুন

নাটোরে তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি এবং স্যালাইন পান করান সংসদ সদস্য পাটোয়ারী

নিজস্ব প্রতিবেদক: ৪২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রায় জনজীবনে অস্বস্তি। কাজের সন্ধানে এবং অতি প্রয়োজনে ঘর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *