নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি এবং স্যালাইন পান করান সংসদ সদস্য পাটোয়ারী

নাটোরে তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি এবং স্যালাইন পান করান সংসদ সদস্য পাটোয়ারী

নিজস্ব প্রতিবেদক:

৪২ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রায় জনজীবনে অস্বস্তি। কাজের সন্ধানে এবং অতি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষের জন্য সুপেয় স্যালাইন পানি পানের সুযোগ সৃষ্টি করে দিলেন নাটোর-৪ বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে নাটোরের বড়াইগ্রামের বনপাড়া বাজারের প্রধান চত্বরে নিজ হাতে সুপেয় স্যালাইন পানি পান করিয়ে দাবদাহ কালীণ স্যালাইন পানি বিতরণের উদ্বোধন করেন তিনি। এমপি ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর পরামর্শ ও নির্দেশনায় এই সুপেয় স্যালাইন পানি বিতরণ কার্যক্রমের আয়োজন করে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

এ অধিদপ্তরের কর্মকর্তা প্রকৌশলী সৈকত হোসেন জানান, দাবদাহ চলাকালীন প্রতিদিন ৬০০ লিটার সুপেয় স্যালাইন পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে৷ এতে পথচারী সহ কর্মে বের হওয়া গড়ে ৩ হাজার মানুষ এ পানি পান করতে পারবে৷ মানবিক গুণাবলী সম্পন্ন বিশিষ্ট চিকিৎসক সিদ্দিকুর রহমান পাটোয়ারী এমপি’র এই উদ্যোগের প্রশংসা করেছেন স্থানীয় সুধীমহল সহ সর্বস্তরের মানুষ।

ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এমপি বলেন, তীব্র এই গরমে ঘর থেকে বের হওয়া মানুষের স্বাস্থ্যের যত্নে এই সুপেয় স্যালাইন পানি পান করাটা জরুরি। তবে পিপাসুদের এক গ্লাস পানি একবারে নয়, আস্তে আস্তে পান করার পরামর্শ দিয়েছেন তিনি৷

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …