বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / শিরোনাম / সিংড়ায় আবারও প্রাচীন বিষ্ণু মূর্তি উদ্ধার

সিংড়ায় আবারও প্রাচীন বিষ্ণু মূর্তি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ায় আবারো পুকুর সংস্কারের একটি প্রাচীন বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ। আজ ২৯ মে রবিবার বেলা এগারোটার দিকে উপজেলার রামানন্দ খাজুরিয়া ইউনিয়নের বেলতা গ্রামের একটি পুকুর সংস্কারের সময় খননকারীরা মূর্তি দেখে পুলিশে খবর দেয় । পরে পুলিশে খবর দিলে পুলিশ এসে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ নিয়ে পরপর চার দিন চারটি বিষ্ণুমূর্তি পাওয়া গেল ওই পুকুর থেকে। এলাকাবাসীর ধারণা আরো মূর্তি থাকতে পারে ওই পুকুরে।

সর্বশেষ গত বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১ টার দিকে ৫০ কেজি ওজনের একটি বিষ্ণু মুর্তি উদ্ধার করা হয়। পরে সিংড়া থানা পুলিশ গিয়ে মূর্তিটি উদ্ধার করে। রামানন্দ খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন বলেন, বেলতা গ্রামের একটি পুকুর সংস্কারের সময় মূর্তি পাওয়া যায়। পরে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মূর্তিটি উদ্ধার করেছে। থানায় আনা হচ্ছে। পুলিশ কর্মকর্তা আরো জানান, পরীক্ষা নিরীক্ষা করেই জানা যাবে এই মূর্তিটি কষ্টিপাথরের কিনা, এর মূল্য কত, কীভাবে এই মূর্তিগুলো এখানে এলো এবং কত প্রাচীন এই মূর্তি গুলো।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …