নীড় পাতা / জেলা জুড়ে / সনাতন ধর্মীয় উৎসব ব্যোম ব্যোম আজ

সনাতন ধর্মীয় উৎসব ব্যোম ব্যোম আজ

নিজস্ব প্রতিবেদক
‘সত্যম শিবম সুন্দরম” এই শ্লোগানকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও আজ নাটোরের রাণীভবানী রাজবাড়ির তারকেশ্বর শিব মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের নগ্নপদযাত্রা ও গঙ্গাজল অর্পণ (ব্যোম ব্যোম) অনুষ্ঠিত হবে।

তারকেশ্বর শিব মন্দির কমিটি সূত্রে জানা গেছে রবিবার দিবাগত রাত ১২টা থেকে ব্যোম ব্যোম উৎসবের মূল উপাসনা শুরু হয়ে সোমবার ভোরে পূজার্চনা শেষ হয়েছে। প্রাতঃকালে শুরু হয়েছে শিব শিলায় গঙ্গাজল অর্পন ও প্রসাদ বিতরণ।

জানা গেছে ইতোমধ্যে ভক্তগণ গঙ্গাজল অর্পনের উদ্দেশ্যে তারকেশ্বর মন্দিরে উপস্থিত হতে শুরু করেছে। সোমবার সন্ধ্যার আগ পর্যন্ত তা চলবে। এ সময় দিনব্যাপী কীর্ত্তন পরিবেশিত হবে তারকেশ্বর মন্দির চত্ত্বরে।

এদিকে বহিরাগত ভক্তরা রোববার সকাল থেকে আসা শুরু করেছেন। তারা সারা রাত্রী নাম-কীর্তন করেছেন। সোমবার ভোরে নদীতে স্নান শেষে সেখান থেকে ঘট ভর্তি গঙ্গা জল নিয়ে নগ্নপদে তারকেশ্বর শিব মন্দিরে এসে গঙ্গাজল অর্পন করবেন। অনুষ্ঠানকে ঘিরে মন্দির প্রাঙ্গণ ও আশে পাশের এলাকা জুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …