বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / শোভাযাত্রা ও আলোচনার মধ্যদিয়ে নাটোরে ভোক্তা অধিকার দিবস পালিত

শোভাযাত্রা ও আলোচনার মধ্যদিয়ে নাটোরে ভোক্তা অধিকার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তা স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যদিয়ে নাটোরে ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আজ শুক্রবার বেলা ১১ টার দিকে ক্যালেক্টরেট ভবনের সামনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় ক্যালেক্টরেট ভবনে এসে শেষ হয়।পরে ডিসি সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও সহযোগিতায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আবু নাছের ভুঞার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যানের মধ্য উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাছুদুর রহমান, এনএসআই উপ পরিচালক মো শাহিনুর সিদ্দিক, পুলিশ ইনসপেক্টর এস এম আবু ফরহাদ,ভোক্তা অধিকার সংরক্ষনের সহকারী পরিচালক মেহেদি হাসান তানভীর, অলোক কুমার মৈত্র সহ বিভিন্ন এনজিও ও ক্যাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেনরোজার মাসে ভোক্তা সাধারণ যাতে কারো ব্যক্তিস্বার্থ বা লোভ-লালসার কারণে কষ্ট না পায় সেদিকে ব্যবসায়ী, জনগণ ও জনপ্রতিনিধিসহ সবাইকে সজাগ থাকতে হবে।অনলাইন কেনাকাটা বা আর্থিক লেনদেন যেন স্বচ্ছ হয় এখানে যেন কোন ধরনের প্রতারনা বা অনিয়ম না হয় এবং গ্রাহকরা যেন তাদের ন্যায্য অধিকার পান।সে বিষয়ে ব্যবসায়ি ও ভোক্তা প্রত্যেকেই নিজের অধিকার সম্পর্কে সচেতন হওয়ার পাশাপাশি দায়িত্বশীল হতে হবে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …