নীড় পাতা / উত্তরবঙ্গ / শিক্ষার্থীকে পরীক্ষা হল থেকে বের করে দেওয়ার প্রতিবাদে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন করছেন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা

শিক্ষার্থীকে পরীক্ষা হল থেকে বের করে দেওয়ার প্রতিবাদে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন করছেন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা

নিজস্ব প্রতিবেদক,হিলি (দিনাজপুর):
দিনাজপুরের নবাবগঞ্জে লোকা দ্বি-মূখী উচ্চবিদ্যালয়ে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী তারিকুল হাকিম রিফাতকে জে,এস,সি বার্ষিক পরীক্ষায় অংশগ্রহন করতে না দেয়ায় ও পরীক্ষার হল থেকে বের করে দেওয়ার প্রতিবাদে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের মন্ডলের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী,শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসি মানববন্ধন করেছেন।

সোমবার সকাল ১০ টায় উপজেলার পুঁটিমারা ইউনিয়নের লোকা দ্বি-মূখী উচ্চবিদ্যালয় চত্বরে পরীক্ষায় তারিকুল হাকিম রিফাতকে অংশ গ্রহনের দাবীতে ওই স্কুলের সকল অভিভাবক,জনপ্রতিনিধি ও সচেতন মহলের ব্যানারসহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী সমর্থন জানিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তাহের মন্ডল এর দৃষ্টান্তমূলক শাস্তিসহ দ্রæত অপসারণের দাবীর শ্লোগানে মুখরিত করে বিদ্যালয় প্রাঙ্গণ।

রিফাতের বাবা অত্র বিদ্যালয়ের সাবেক ম্যাজিং কমিটির সদস্য আবু নাসের সাংবাদিকদের জানান,আমি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য থাকার সময় প্রধান শিক্ষক আবু তাহের মন্ডলের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করেছিলাম। সেই কারণেই তিনি আমার ছেলেকে পরিক্ষা দেয়া থেকে বিরত করতে পরিক্ষার হল থেকে বের করে দিয়ে আমার ছেলের মাধ্যমে আমার সাথে প্রতিশোধ নিচ্ছেন।

মানববন্ধনে অংশগ্রহনকারী অত্র বিদ্যালয়ের ৮ম শ্রেণীর (ক) শাখার শিক্ষার্থী রিফাতের সহপাঠি আরমান,কাজল, সৌরভ, সোহেল, মাহি, বৃষ্টি, রুমাইয়া, জেমীও লাবনী হাঁসদাসহ অনেকেই এর সুরাহা চেয়ে প্রতিবাদ করেছে।
পুঁটিমারা ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নিয়ামত আলি,ইউনিয়ন আওয়ামী ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিউল আওয়াল, চার চার বারের নির্বাচিত ইউপি সদস্য মাহফিজুল হক,হাফিজুর রহমানসহ অনেকেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের মন্ডলের অনিয়ম, দুর্নীতি ও সেচ্ছাচারীতার নিন্দা জানিয়ে দ্রæত ৮ম শ্রেণীর শিক্ষার্থী রিফাতের পরিক্ষা দেওয়াসহ ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনে প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন।

এ বিষয়ে মুঠোফোনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের মন্ডলের নিকট ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি একটি মামলা সংক্রান্ত বিষয়ে দিনাজপুরে অবস্থান করছি। পরে কথা বলবো বলে ফোন কেটে দেন।
ওই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফুল আলমের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্ঠা করে তাঁকে পাওয়া যায়নি।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …