বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / লালপুরে প্রধান সড়ক গুলির বেহালদশা-ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

লালপুরে প্রধান সড়ক গুলির বেহালদশা-ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

নিজস্ব প্রতিবেদক ,লালপুর:
নাটোরের লালপুরের প্রধান সড়ক গুলির বেহালদশার কারণে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন । উপজেলার সদর বাজার থেকে লালপুর-বনপাড়া সড়কের ওয়ালিয়া বাজার পর্যন্ত.লালপুর থেকে বিলমাড়ীয় বাজার, লালপুর থেকে ঈশ্বরদী ইউনিয়নের গকুলনগর ইক্ষু ক্রয় কেন্দ্র মোড় পর্যন্ত , লালপুর থেকে বাঘা সড়কের তিন খুটি মোড় পর্যন্ত, গোপালপুর রেলগেট থেকে মিলের বটতলা হয়ে আব্দুলপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত সড়কের র্দীঘ দিন র্নিমাণ কাজ না হওয়ার কারণে সড়ক গুলির পিচ উঠে গিয়ে ছোট-বড় গর্তে পরিণত হয়েছে । মাঝে মধ্যে সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে নামে মাত্র কিছু ইট ও বালু দিয়ে বিভিন্ন জায়াগায় সংস্কার করে দিয়ে যায় । কিছুদিন যাওয়া পরে সে গুলি ভেঙ্গে যায় । পরে একটু বৃষ্টি হলে সড়ক গুলিতে হাঁটু পানি জমে থাকে । এর কারণে ছোট-বড় গর্ত বুঝার উপায় থাকেনা । তার পরেও জীবনের ঝুঁকি নিয়ে যানবহন চলা ফেরা করছে এসব সড়কে, একারণে সড়ক গুলিতে দিনের পর দিন দূর্ঘটনা বেড়ে চলেছে । অকালে অনেক প্রাণ ঝরে পড়ছে এসব দূর্ঘটনায়, মা,বাবা ভাই,বোন, ছেলে হারা হয়ে পড়ছে অনেকেই । এই অঞ্চলের স্থানীয় জনপ্রতিনিধিদের এসব চোখে পড়লেও সড়ক গুলি নির্মাণের কোন প্রকার প্রদক্ষেপ গ্রহণ করছেনা তাঁরা । এসব সড়ক গুলিতে যানবহন চলালের অপোযোগী হয়ে পড়েছে । তার পরেও জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন যানবহনে লাখ-লাখ মানুষ যাওয়া ও আসা করে এসব সড়ক গুলিতে । এই উপজেলায় উত্তর বঙ্গের ভারী শিল্প নর্থ বেঙ্গল সুগার মিলস্ অবস্থিত । এছাড়া তিনটি রেলওয়ে স্টেশন ( দুইটি জংসন স্টেশন), একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, একটি উপজেলা সদর, একটি থানা, একটি যুব উন্নয়ন কমেেপ্লক্স, একটি স্টেডিয়াম, একটি ফায়ার সার্ভিস, একটি সরকারী কলেজ সহ অনেক গুলি শিক্ষা প্রতিষ্ঠান এই উপজেলায় অবস্থিত । এসব প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সহ বিভিন্ন পেশার মানুষদের বিভিন্ন প্রকার যানবহনে এসব সড়ক গুলিতে জীবনের ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে । বিশেষ করে এ্যমবুলেন্সে রোগী নেওয়া এবং কোথাও আগুন লাগলে ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও কর্মচারীদের গাড়ী নিয়ে ঘটনা স্থলে পৌঁছাতে বিগ্ন ঘটে । এছাড়া থানার গুরুপূর্ণ আসামী ধরা সহ টোহল নিয়োজিত পুলিশ পিকাপ নিয়ে যেতেও বিঘ্ন ঘটে । মতামত, এসব বিষয়ে অটোচালক রকি বলেন, ভাই সড়কের কথা আর কি বলবো । একটু বৃষ্টি হলে সড়কে হাঁটু পানি জমে থাকে . ভাঙ্গা আছে কোথায় বুঝতে পারিনা । একারণে মাঝে মধ্যেই সড়ক দূর্ঘটনা ঘটে, আমাদের গাড়ীর গুলি কম সময়ের মধ্যে নষ্ট হয়ে যায় ।
ট্রাক ড্রাইভার শাজাহান আলী বলেন, সড়কের বিষয়ে আপনারা আর কি লেখবেন ভাই । সড়কের বিষয়ে কিছু বলতে চাইনা ।
এবিষয়ে নাটোর সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আহসান হাবিব বলেন, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।
এবিষয়ে স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, সড়ক গুলি র্নিমাণের জন্য আমি ইতি মধ্যে সংশ্লিষ্ট দপ্তর গুলিতে ডিও লেটার দিয়েছি ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …