বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে কাঁচা মরিচ ও সবজির দাম বেশি’ ক্রেতাদের নাভিশ্বাস

লালপুরে কাঁচা মরিচ ও সবজির দাম বেশি’ ক্রেতাদের নাভিশ্বাস

নিজস্ব প্রতিবেদক, লালপুর:

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র নাটোরের লালপুরে কাঁচা মরিচ ও সবজি দাম বেশি হওয়ায় ক্রেতাদের নাভিশ্বাস নিতে হচ্ছে। ফলে বাজারে ক্রেতা শূন্য হওয়ায় সবজি ব্যবসায়ীদের মাঝে হতাশা দেখা বিরাজ করছে। আজ সোমবার সরজমিনে গোপালপুর সবজি বাজারে গিয়ে দেখা যায়, প্রতি ১ কেজি কাঁচা মরিচের দাম ৩শ টাকা, দেশি শুকনা মরিচ ৪শ টাকা, কারেন্ট শুকনা মরিচ ৫শ টাকা, আদা ৩শ৪০ টাকা, রসুন ১শ৫০ টাকা, দেশি পেঁয়াজ ৭০ টাকা, কচু ৮৫ টাকা, শসা ৮০ টাকা, করল্লা ৮০ টাকা, কচুর লতি ৬০টাকা, আলু ৩৫ টাকা, বেগুন ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা কেজি করে বিক্রয় করা হচ্ছে। কাঁচা মরিচ ও শুকনা মরিচ সহ সবজির দাম বেশি হওয়ার কারণে সবজি বাজারে ক্রেতা শূন্য দেখা গেছে। ফলে সবজি ব্যবসায়ীরা হতাশায় দিন কাটাচ্ছেন।

আর মুদির দোকানে প্রতি কেজি জিরার দাম ৯শ ৫০ টাকা,কালায়ের ডাল ১শ ৬৮ টাকা , দেশি মসুরের ডাল ১শ ২৫ টাকা,  ছোলার ডাল ৯৫ টাকা, নর্থ বেঙ্গল সুগার মিলের চিনি ১৩৫ টাকা করে প্রতি কেজি বিক্রয় করা হচ্ছে। এসব পণ্যর দাম বেশি হওয়ায় নিম্ন আয়ের মানুষের নাভিশ্বাস নিচ্ছেন। আর দাম বেশি হওয়ার কারণে দিশেহারা হয়ে পড়েছেন তারা।

সবজি ব্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, কাঁচা মরিচ সহ সবজির দাম বেশি হওয়ায় ক্রেতারা আসছে না। এতে বিক্রয় কমে গেছে। আর ভ্যান চালক আব্দূর রাজ্জাক বলেন, সবজি দোকানে গিয়ে কাঁচা ও শুকনা মরিচ সহ সবজির দাম শুনে সংসারের চাহিদা অনুযায়ী কিনতে পারছিনা ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …