নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

লালপুরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন


নিজস্ব প্রতিবেদক, লালপুর:
সারাদেশের ন্যায় নাটোরের লালপুরে “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র” প্রতিপাদ্য নিয়ে নাটোরের লালপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপিত হয়েছে। কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকালে বেলুন ও পায়রা উড়িয়া, বর্ণাঢ্য র‌্যালি শেষে থানা অডিটোরিয়ামে কমিউনিটি সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোনোয়াজ্জামানের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) জালাল উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির-২ লালপুর জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম খান, পুলিশ পরিদর্শক (আইসি- আব্দুলপুর) হীরেন্দ্রনাথ পরামানিক, বিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান ছিদ্দিক আলী মিষ্টু, ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান নুরে আলম সিদ্দিকী, এবি ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা আসলাম, নাটোর জেলা পরিষদ সদস্য মতিউর রহমান, অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি, প্রভাষক মোজাম্মেল হক, প্রধান শিক্ষক আব্দুল খালেক, সমাজসেবা কার্যালয়ের প্রতিনিধি ফজলুর রহমান, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সরকার প্রমুখ।

এসময় বক্তরা বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করছে। পুলিশের কাজে সহযোগিতা ও অপরাধ সচেতনতা তৈরিতে বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী নির্যাতন, শিশু নির্যাতন, যৌতুক নিরোধ, মোবাইলের অপব্যবহার ও সামাজিক মূল্যবোধ সংক্রান্তে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা করা হয়।

স্বাগত বক্তব্য রাখেন উপ-পরিদর্শক হাসান তৌফিক। এ সময় শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, পুলিশ সদস্য, গ্রাম পুলিশ সদস্য ও সুধীজন উপস্থিত ছিলেন।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …