বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / লালপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

লালপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে নাটোরের আমলী আদালত। বৃহস্পতিবার (২২শে জুন) নাটোর আদালতের বিচারক মোসলেম উদ্দিন এই ওয়ারেন্ট জারি করেন। বিষয়টি বাদি পক্ষের আইনজীবী এড. আলেক শেখ নিশ্চিত করেছেন।

মামলার এজাহার, থানা ও উপজেলা নির্বাহী অফিসের নিকট অভিযোগ সূত্রে জানা যায়, গত ১১ই ফেব্রুয়ারী দুড়দুড়িয়া ইউনিয়নের গন্ডবিল (কালুপাড়া) একটি মাটির রাস্তায় ভেকু মেশিন দিয়ে রাস্তা কেটে দিচ্ছে মর্মে স্থানীয়দের মাধ্যমে খবর পেলে সেখানে খবর সংগ্রহ করতে যান সাংবাদিক মেহেরুল ইসলাম। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা জনসম্মুখে সাংবাদিকের ওপর চড়াও হন ও সাংবাদিক মেহেরুল ইসলামকে প্রাণনাশের হুমকি প্রদান করেন। এ ঘটনায় ওইদিন লালপুর থানা অফিসার ইনচার্জ বরাবর সাংবাদিক মেহেরুল ইসলাম একটি লিখিত অভিযোগ দায়ের করেন ও পরের দিন ১২ ফেব্রুয়ারি একই ঘটনায় লালপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

তাতে কোন প্রতিকার না পাওয়ায় ৬মার্চ নাটোর আদালতে ইউপি চেয়ারম্যান তোফার বিরুদ্ধে মামলা দায়ের করলে আদালত মামলাটি আমলে নিয়ে লালপুর থানা কে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন। পুলিশের তদন্ত রিপোর্ট পেয়ে আদালত ২২ শে জুন ওই চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এব্যাপারে সাংবাদিক মেহেরুল ইসলাম জানান, আমি লালপুর থানা ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়ে কোন প্রতিকার না পাওয়ায় নাটোর আমলী আদালতে মামলা করলে আদালত মামলাটি আমলে নিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা লালপুর কে তদন্ত পূর্বক প্রতিবেদন প্রদানের নির্দেশ প্রদান করলে ২২জুন তদন্ত রিপোর্ট পরিপেক্ষিতে আদালত চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এব্যাপারে চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফার মুঠোফোনে ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নাই।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …