নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / রাস্তা মাপামাপি হয় কিন্তু পাকা হয়না-ক্ষোভে রাস্তা খনন

রাস্তা মাপামাপি হয় কিন্তু পাকা হয়না-ক্ষোভে রাস্তা খনন

নিজস্ব প্রতিবেদক:
নাটোর সদর উপজেলা এক নং ছাতনী ইউনিয়নের ৩নং ওয়ার্ড কেশবপুর গ্রামে রাস্তা মাপামাপি হয় ঠিকই কিন্তু রাস্তা পাকা হয়না বলে এলাকাবাসী ক্ষোভে রাস্তা খনন করে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। গত ৪ জুলাই এলাকার লোকজন ক্ষোভে প্রতিবাদ স্বরূপ এই রাস্তার মাঝখানে গর্ত করে যোগাযোগ বন্ধ করে দেয়।

এলাকাবাসী জানায়, একটু বৃষ্টি হলেই রাস্তায় এক হাঁটু কাদা হয়। গ্রামের মানুষ মূলত চাষী এবং ব্যবসায়ী।

রায়পুর গ্রামের ব্যবসায়ী জহির আকন্দ জানান, ২কিলোমিটার রাস্তা পাকা না হওয়ার কারণে এবং কাদার কারণে কোনো গাড়িতে মালামাল নিয়ে আসা যায়না, এতে অনেক ব্যবসায় ক্ষতির সম্মুখীন হতে হয়।

গ্রামের চাষীরা জানান, তারা তাদের মাথার ঘাম পায়ে ফেলে যে ফসল উৎপাদন করে সেই ফসলের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয়।
গ্রামের সচেতন মানুষ আরও জানান, আমাদের গ্রামের যোগাযোগ ব্যবস্থা ভালো না হওয়ার কারণে সন্তানদের স্কুলে পাঠাতে পারিনা। কোথাও থেকে ভালো বিয়ের প্রস্তাব আসে না।

রাস্তা খননের বিষয় নিয়ে এক নং ছাতনী ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল সরকারের কাছে জানতে চাইলে, তিনি বলেন আমরা যথাসাধ্য চেষ্টা করেছি-রাস্তা যেন পাকা হয় বা সংস্কার হয়। কিন্তু পারিনি।
তিনি আরো বলেন নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং এলজিডি এই রাস্তা পাকা করতে পারবেন। তারা যদি একটু সহায় হন তাহলে গ্রামটির সমস্যা সমাধান করা সম্ভব বলে মনে করি।

৩নং ওয়ার্ডের মেম্বার মোসলেম উদ্দিন জানান, এমপি মহোদয় এবং এলজিডি পারে এই গ্রামের দুঃখ কষ্ট দূর করতে। এরপরে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রত্না আহমেদের কাছেও একটি আবেদন দেয়া হয়েছে। তিনিও প্রতিশ্রুতি দিয়েছেন এই রাস্তা পাকা করে দেয়ার জন্য। রাস্তা যেই করে দিন না কেন, দ্রুত তার সম্পাদন করার অনুরোধ ভুক্তভোগী এলাকাবাসীর।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …