নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী পিস এ্যাম্বাসেডর জেলা নেটওয়ার্কের ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী পিস এ্যাম্বাসেডর জেলা নেটওয়ার্কের ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
আজ ১৫ জিসেম্বের ২০২০, মঙ্গলবার, কুয়াকাটাস্থ ‘হোটেল গ্রেভার ইন’ রাজশাহী পিস এ্যাম্বাসেডর জেলা নেটওয়ার্কের ৪র্থ ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার সমাপনী অধিবেশনে সভাপতিত্ব করেন নেটওয়ার্কের উপদেষ্টা শেখ মকবুল হোসেন। তিনদিন ব্যাপী কর্মশালাটি উদ্বোধনী ও সমাপনী অধিবেশনে সঞ্চালনা করেন জেলা নেটওয়ার্ক সমন্বয়কারী সাইফুল ইসলাম। কর্মশালাটি পরিচালনা করেন প্রজেক্ট ম্যানেজার সকৈত শুভ্র আইচ।

কর্মশালায় জেলা নেটওয়ার্ক ও পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) সমূহের বিগত দিনের কার্যক্রম, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও সাংগাঠনিক বিষয়ে সিদ্ধান্ত হয়। প্রত্যেক পিএফজি নিজ নিজ উপজেলায় রাজনৈতিক শান্তি-সম্প্রীতি চর্চায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়। কর্মশালায় অংশগ্রহণকারী বহুদলীয় রাজনৈতিক নেতৃবৃন্দ আসন্ন পৌরসভা নির্বাচনসহ স্থানীয় সকল নির্বাচনে সংঘাত পরিহার করে শান্তিপূর্ণ পরিবেশ রক্ষার মাধ্যমে গণরায় নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকল রাজনৈতিক দল, সরকারের সংশ্লিষ্ট বিভাগ ও দপ্তরসহ প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়। সেই সাথে পিএফজিতে সম্পৃক্ত সকল দল শান্তি বজায়ে সচেষ্ট থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

কর্মশালায় রাজশাহীর ৯টি উপজেলার আ’লীগ, বিএনপি, জা’পা, ওয়ার্কার্স পার্টিসহ শিক্ষক সমাজসেবী ও সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, রাজশাহী জেলায় পিস এম্বাসেডর নেটওয়ার্ক রাজনৈতিক সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য বহুদলীয় সংগঠন হিসেবে সমগ্র রাজশাহী জেলায় কাজ করছে। জেলা নেটওয়ার্ক এবং উপজেলা পর্যায়ের পিএফজিতে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, অঙ্গসংঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষকসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ ঐক্যবদ্ধভাবে কাজ করছেন।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …