নীড় পাতা / উত্তরবঙ্গ / নারী ইউএনওকে গামছা পরিয়ে বিদায় করার হুঁশিয়ারি দিলেন উপজেলা চেয়ারম্যান

নারী ইউএনওকে গামছা পরিয়ে বিদায় করার হুঁশিয়ারি দিলেন উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে তাবাসসুম কে আগামী ঈদের পরে গামছা পরিয়ে বিদায় করার হুঁশিয়ারি দিয়েছেন ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন।

সোমবার (১৯ জুন) ভোলাহাট মেডিকেল মোড়ে বিকেল ৫ টার দিকে ভোলাহাটে উপজেলা আওয়ামী যুবলীগের ডাকে শান্তি সমাবেশ তিনি এমন বক্তব্য দেন তিনি। ২ মিনিট ৪৩ সেকেন্ডের প্রকাশিত ভিডিওটিতে পুরো সময়জুড়ে ইউএনও দুনীতি তুলে ধরে বিষোদগার করেন। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভিডিওটি উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন বলেন, আমাকে বরখাস্ত করার জন্য উৎপাত চলছে। আমার কর্মচারী চালকের ওভারটাইম বেতন দেওয়া হচ্ছেনা। শুধু জামায়াত-বিএনপি নয় প্রশাসনে বসে শেখ হাসিনার নামে যারা চলছে বর্তমান ইউএনও ষড়যন্ত্রের সাথে যুক্ত।

ইউএনওকে হুঁশিয়ারি করে বলেন, আগামী ঈদের পরে ইউএনও উম্মে তাবাসসুমকে গামছা পরিয়ে এখান থেকে বিদায় করা হবে। এখানো দাঁত ভাঙা জবাব কেউ দেখেনি, সবাই চুপচাপ আছে ইনশাআল্লাহ ঈদের পরে সেই রূপ দেখতে পাবে। আওয়ামী লীগের চেয়ারম্যানকে সরানোর পাঁয়তারা করছো। ঈদের পরে তোমার চৌদ্দ গুষ্টির দাঁত ভেঙে দেওয়া হবে।

তিনি আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে বলেন, আপনারা এই ইউএনওকে কন্ট্রোল করুন নাতো বিদায় করুন। ঈদের পরে জামায়াত বিএনপির আন্দোলন তীব্রতর হলে এই ইউএনও ভোলাহাটের মাটিতে থাকলে আমাদের আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগের অর্ধেক নেতাকর্মীকে কারাগারে থাকতে হবে।

উপজেলা চেয়ারম্যান হুঁশিয়ারি করে বলেন, সামনে ২৫ তারিখের মধ্যে কোন স্টেপ না নেওয়া হলে যত গুলো প্রকল্পের কাজ চলছে আমিও কোন চেয়ারম্যান মেম্বারের প্রকল্পে স্বাক্ষর করবো না। এতে টাকা ল্যাপস গেলে টাকা ল্যাপস। এ বিষয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি ভোলাহাট উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন।

এদিকে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম বাবু। তিনি মুঠাফোনে বলেন, চেয়ারম্যান ইউএনওকে হুমকি দিবে বিষয়টি কারও জানা ছিলনা। প্রকাশ্যে হুমকি দেয়া ঠিক হয়নি। এনিয়ে আমরা বিব্রত।

অপরদিকে ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে তাবাসসুমের বক্তব্য জানতে একাধীকবার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি। তবে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, চেয়ারম্যানের বক্তব্য দেয়ার ভিডিওটি আমাদের নজরে এসেছে। বিষয়টি নিয়ে ঊর্দ্ধতণ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ মুঠোফোনে জানান, একজন উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে প্রকাশ্যে নারী ইউএনওকে হুমকি দেয়া দল সমর্থন করেনা। আমরা এমন ঘটনায় বিব্রত। ভাষা সংযুক্ত করে কথা বলতে পারতো। আর যদি ইউএনও এর দোষক্রটি থাকে তাহলে জেলা আওয়ামী লীগসহ সরকারের উব্বতন কর্মকর্তাকে লিখিতভাবে জানাতে পারত।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইয়াসিন শাহ, উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবিরসহ ছাত্রলীগ,যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা। এতে সভাপতিত্ব করেন-উপজেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম বাবলু।

উপজেলা চেয়ারম্যান একজন নারী নির্বাহী কর্মকর্তাকে নিয়ে এমন অশালিন বক্তব্য দেয়ায় ভোলাহাট উপজেলায় টক অব দ্যা টাউনে পরিনত হয়েছে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …