বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / বিএনপি’র অবরোধে প্রথম দিনে কোন প্রভাব পড়েনি হিলি স্থলবন্দরে

বিএনপি’র অবরোধে প্রথম দিনে কোন প্রভাব পড়েনি হিলি স্থলবন্দরে

নিজস্ব প্রতিবেদক, হিলি:
সরকারের পদত্যাগ ও তত্বাবধায়ক সরকারের দাবীতে বিএনপি’র ডাকে ৭২ ঘন্টার অবরোধের ১ম দিনে কোন প্রভাব পড়েনি দিনাজপুরের হিলি স্থলবন্দরে। মঙ্গলবার সকাল ১১ টা থেকে ভারত থেকে একটি কাঁচা মরিচ বোঝাই ট্রাক প্রবেশের মধ্যে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি শুরু হয়েছে। হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে পাসর্পোট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।


হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে বিভিন্ন পণ্য আমদানি স্বাভাবিক রয়েছে। সকাল ১১ টা থেকে কাঁচা পণ্যসহ সকল প্রকার পণ্য আমদানি হচ্ছে এই বন্দর দিয়ে। এদিকে হিলি পানামা পোর্টে ভারত পণ্য বোঝাই ট্রাকগুলো প্রবেশ করছে।পণ্যের লোড-আনলোডের কার্যক্রমও স্বাভাবিক রয়েছে পানামা পোর্টে। তবে অবরোধের কারনে পণ্য বোঝাই কোন লোড ট্রাক বন্দর ছেড়ে যায়নি। সকল প্রকার ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

রংপুর, আন্তঃ জেলা ও বগুড়া গামী দুরপাল্লার ও লোকাল বাস, মিনিবাস এবং ট্রাকসহ কোন যানবাহন চলাচল না করলেও সিএনজি,ব্যাটারীচালিত আটোরিকসাসহ বিভিন্ন পরিবহন চলছে। এদিকে আইনশৃংখলা রক্ষায় চারমাথা, বাসষ্ট্যান্ড, পোর্ট এলাকাসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।

হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাপ জানান,বিরোধী দলের ডাকা অবরোধের কোন প্রভাব পড়েনি পানামা পোর্টে।রিতিমত প্রতিদিনের ন্যায়ে ভারত থেকে পণ্য বোঝাই ট্রাকগুলো আসছে এবং পোর্টে লোড আনলোড কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …