নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

নিউজ ডেস্ক:
নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। চলমান ছুটির মধ্যেই আরো এক দফা বাড়ানো হলো ছুুটি।

এর আগে, গত ২৯ অক্টোবর ছুটি বাড়ানোর ঘোষণা দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। সে সময় কওমী মাদ্রাসা ছাড়া অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিলো। দেশে করোনার প্রাদুর্ভাব শুরুর পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিল করে স্ব স্ব প্রতিষ্ঠানে মূল্যায়নের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া, অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষাও বাতিল করা হয়েছে। নভেম্বরে এসব পরীক্ষা হওয়ার কথা ছিলো। আর, গত ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনার কারণে বাতিল করে মূল্যায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেখানে অষ্টম শ্রেণির সমাপনী ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মূল্যায়ন করে ফল ঘোষণা করা হবে।

আরও দেখুন

বড়াইগ্রামে সবজি ক্ষেত নষ্ট করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: এক বিঘা জমিতে চাল কুমড়া, খিড়া ও তরমুজ চাষ করেছিলেন নাটোরের বড়াইগ্রামে কৃষক …