বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় দলছুট হুনুমানের জীবনহানির আশঙ্কা

বাগাতিপাড়ায় দলছুট হুনুমানের জীবনহানির আশঙ্কা


নিজস্ব প্রতিবেদ, বাগাতিপাড়া :নাটোরের বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি বাজার এলাকার লোকালয়ে দলছুট মুখপোড়া হনুমান। হুনুমানটি প্রায় দশ দিন ধরে এলাকায় ঘুরে বেড়াচ্ছে । হনুমানটি যেখানেই যাচ্ছে, সেখানেই কৌতূহলী লোকজন ভিড় করছে তাকে দেখতে, কেউবা আবার খাবার দিতে।
তবে প্রাণীটি কীভাবে এবং কোথা থেকে এ এলাকায় এসেছে, তা কেউ সঠিক জানে না। একা একা এভাবে অরক্ষিত থাকলে প্রাণীটির অসুস্থতাসহ জীবনহানির আশঙ্কা করছেন স্থানীয় অনেকেই।সকালে উপজেলা চত্বর এলাকায় গিয়ে দেখা যায়, কৌতূহলী লোকজনের উৎপাত থেকে বাঁচতে হনুমানটি উঁচু গাছে আশ্রয় নিয়েছে। আবার পেটের ক্ষুধায় লোকালয়ে আসছে। তবে কেউ কেউ হনুমানটিকে খাওয়ার জন্য কলা, বিস্কুট, পাউরুটি কিনে দিচ্ছে। এবিষয়ে মালঞ্চি বাজারের স্থানীয় ব্যবসায়ী সুরত আলী সরকার বলেন,বৃহস্পতিবার উপজেলার মালঞ্চি বাজার এলাকায় মুখপোড়া হনুমানটি দেখা যায়। এরপর থেকে এটি ওই এলাকার বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে। স্থানীয় ইউসুফ আলী সরকার বলেন,একা একা হুনুমানটি অরক্ষিত থাকলে না খেয়ে প্রাণীটির অসুস্থতাসহ মানুষের উপদ্রবে জীবনহানির আশঙ্কা করছেন তিনি সহ স্থানীয় অনেকেই।বিষয়টি বন্য প্রানী সংরক্ষণ অধিদপ্তর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয়রা।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …