নীড় পাতা / উত্তরবঙ্গ / বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় ৫০তম বিশ্ব মান দিবস পালিত

বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় ৫০তম বিশ্ব মান দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়াঃ
পণ্য এবং সেবার মানের বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে বহির্বিশ্বের সাথে মিল রেখে সারাদেশের মতো বগুড়াতে বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে ৫০তম বিশ্ব মান দিবস।

এ উপলক্ষে ১৪ অক্টোবর, সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসক জনাব ফয়েজ আহাম্মদ এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব উজ্জ্বল কুমার ঘোষ, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহ-সভাপতি জনাব মোঃ মাফুজুল ইসলাম রাজ এবং বিএসটিআই জেলা অফিস, বগুড়া’র সহকারী পরিচালক (মেটঃ) জনাব মোঃ আব্দুল আউয়াল। ৫০তম বিশ্ব মান দিবসের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসটিআই বগুড়া জেলা অফিসের কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ এবং রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে পরিণত করার ক্ষেত্রে গুণগত মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ এবং ভেজাল ও নিম্নমানের খাবার হতে বিরত থাকার জন্য জনগণকে আরও বেশী সচেতন হওয়ার আহ্বান জানান। সম্মানিত অতিথিবৃন্দ শিল্পোন্নয়ন তথা দেশের উন্নয়নে বিএসটিআই-কে দায়িত্বশীল ভূমিকা পালন করার ও ভোক্তা অধিকার সংরক্ষণের লক্ষ্যে বিএসটিআই’র কার্যক্রমকে আরও জোরদার করাসহ ব্যবসায়ী সম্প্রদায়কে সততার মাধ্যমে ব্যবসা-বাণিজ্য পরিচালনার আহŸান জানান।

উক্ত আলোচনা অনুষ্ঠানে বগুড়া জেলার বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, সরকারী, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এবং শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৫০তম বিশ্ব মান দিবস উদযাপন উপলক্ষে বগুড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিশ্ব মান দিবসের শ্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও পোষ্টার টানানো হয়।

আরও দেখুন

নন্দীগ্রামে মাদ্রাসার অভিভাবক সদস্য পদে নির্বাচন বানচাল করার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়ার নন্দীগ্রাম উপজেলার থালতা মাঝগ্রাম ইউনিয়নের জামালপুর পাঁচপীর দাখিল মাদ্রাসার …