নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে বেলাল হত্যার জেরে মুক্তিযোদ্ধার বাড়িসহ দোকানে লুটপাটের অভিযোগ

বড়াইগ্রামে বেলাল হত্যার জেরে মুক্তিযোদ্ধার বাড়িসহ দোকানে লুটপাটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
বড়াইগ্রামের মশিন্দা গ্রামে জমি সংক্রান্ত বিরোধে কৃষক বেলাল উদ্দিন মন্ডল খুনের জের ধরে এক মুক্তিযোদ্ধার বাড়ির তালা ভেঙ্গে মালামাল লুটের অভিযোগ উঠেছে। এর আগেও এক আসামীর মুদি দোকান ও কমপক্ষে ৩০টি বাড়ি ভাংচুরসহ কয়েকটি বাড়িতে লুটপাটের ঘটনা ঘটে বলে জানা গেছে। বাদীপক্ষের লোকজন এসব লুটপাট করছে বলে দাবি আসামী পক্ষের। এ ঘটনায় সোমবার থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

জানা যায়, রোববার ভোর রাতে মশিন্দা গ্রামে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম হাবিবুর রহমানের ছেলে জিল্লুর রহমানের বাড়ির তালা ভেঙ্গে লুটপাট করে দুর্বৃত্তরা। এ সময় তারা সোয়া তিন ভরি সোনার গহনা, একটি ফ্রিজ, দুটি টিভি, সাতটি ফ্যান, একটি কম্পিউটার, মাইক্রোওভেন, ওয়াশিং মেশিন, পানির মোটর, গ্যাস সিলিন্ডার ও চুলা লেপ-কম্বলসহ শোকেস ও বাক্স ভেঙ্গে জমির দলিল-দস্তাবেজ ও বিভিন্ন গৃহস্থালী সামগ্রী লুটে নেয়। এর আগে আটক আসামী নিপ্পনের মশিন্দা বাজারের মুদি দোকান থেকে প্রায় আড়াই লাখ টাকার মালামাল লুটের ঘটনা ঘটে।

এছাড়া বিভিন্ন আসামী ও তাদের স্বজনদের কৃষি আবাদে সেচ ও পরিচর্যায় বাধা দেয়ায় শতাধিক বিঘা জমির ফসল নষ্ট হয়ে যাচ্ছে বলে জানা গেছে। বাদীপক্ষের লোকজনই এসব লুটপাটসহ কৃষিকাজে বাধা দিচ্ছে বলে দাবি আসামী পক্ষের। প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর জমি সংক্রান্ত বিরোধে বেলাল উদ্দিন খুন হন। এ ঘটনায় ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫ জনের নামে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

লুটপাটের শিকার বাড়ির মালিক জিল্লুর রহমান মোবাইলে জানান, এ হত্যাকান্ডের পর থেকেই পুরুষরাতো বটেই, অনেক বাড়িতেই মহিলারাও থাকছে না। আমার বাড়িও ফাঁকা থাকায় বাদীপক্ষের লোকজন রাতের আঁধারে তালা ভেঙ্গে আমার বাড়ির সব মালামাল লুটে নিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বাদী পক্ষের নেতৃত্বে থাকা মিঠু সরকার জানান, এসব ঘটনার সাথে আমাদের কোন সম্পর্ক নেই। বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্তে এ ধরণের ঘটনার প্রমাণ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …