নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে বিএনপির মিছিলে পুলিশের বাধা

বড়াইগ্রামে বিএনপির মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:নাশকতার অভিযোগে রাজধানীর বাড্ডা থানার মামলায় গ্রেপ্তার সাবেক ভূমি উপমন্ত্রী, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানোর প্রতিবাদে নাটোরের বড়াইগ্রামে বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে উপজেলা রাজ্জাপুর বাজারে পুলিশ তা আটকে দেয়। পরে উপজেলা বিএনপির যুগ্ম আহŸায়ক শামসুল ইসলাম রনির বড়ির পাশে সমাবেশ করে।
উপজেলা বিএনপি সূত্রে জানা গেছে, নাশকতার অভিযোগে রাজধানীর বাড্ডা থানার মামলায় গ্রেপ্তার বিএনপির নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানোর প্রতিবাদে নাটোরের বড়াইগ্রামে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভ মিছিল হওয়ার কথা ছিল। তবে এর আগেই রাজাপুর বাজারের বিভিন্ন মোড়ে পুলিশ অবস্থান নেয়।
সরেজমিন দেখা যায়, দুপুরের পর থেকে বাজারের বিভিন্ন জায়গায় উপজেলা বিএনপি এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সমবেত হতে থাকেন। এরপর দুপুর সারে তিনটার দিকে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করেন কয়েক শত নেতা-কর্মী। এতে নেতেৃত্ব দেন উপজেলা বিএনপির আহবায়ক এ্যাড. আব্দুল কাদের মিয়া। মিছিলে নেতা-কর্মীরা সরকারবিরোধী নানা ও দুলুকে গ্রেপ্তারের প্রতিবাদে শ্লোগান দেন। মিছিলটি রাজাপুর বাজারের উত্তর পাশে প্রেট্রোল পাম্প এলাকায় পৌঁছালে সেখানে পুলিশ বাধা দেয়। এরপর সেখানে সড়কেই সংক্ষিপ্ত সমাবেশ করেন তাঁরা।
এসময় ছিলেন উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাজদার রহমান, যুবদলের -ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান পাভেল, সাধারণ সম্পাদক মোস্তফিজুল হক বকুল, -স্বেচ্ছাসেবক দলের আহ্বায় মিজানুর রহমান মিজান, সদস্য সচিব শাহীন খলিফা, জেলা ছাত্রদলের সহসভাপতি আব্দুল্লাহ আল মামুন লিটন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহিদ হাসান বিপুল সদস্য সচিব আরিফুল ইসলাম খান কাননসহ শতাধীক নেতাকর্মী।
উপজেলা বিএনপির আহŸায়ক আব্দুল কাদের মিয়া বলেন, সরকার ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিতভাবে বিএনপির নেতা দুলু গ্রেপ্তার করেছে। আমরা তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার মুক্তির দাবী করছি।
তিনি আরো বলেন, দেশে কোনো নাগরিকের গণতন্ত্র, ভোটাধিকার, মৌলিক অধিকার ও আইনের শাসন নেই।
যুগ্ম আহŸায়ক শামসুল ইসলাম রনি বলেন, আমাদের নেতা দুলু সাহেবের মুক্তির জন্য রাজপথে নেমেছেন হাজারো নেতা-কর্মী। শান্তিপূর্ণ এই গণতান্ত্রিক কর্মসূচিতেও পুলিশের বাধা। এই সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।
মিছিলে বাধা দেওয়ার বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বলেন, জনসাধারণের দুর্ভোগ এড়াতে তাঁদের মহাসড়কে মিছিল ও সমাবেশ না করতে অনুরোধ করা হয়।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *