বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে আগুনে পুড়ল সাত বাড়ি

বড়াইগ্রামে আগুনে পুড়ল সাত বাড়ি

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রামে একটি ঘরে আগুন লেগে সাতটি পরিবারের সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। রোববার বিকেল তিনটার দিকে উপজেলার জোনাইল ইউনিয়নের কলেজ পাড়া এলাকার এ ঘটনা ঘটে। বনপারা ফায়ার সার্ভিসের সদস্যরা এসে ঘন্টাব্যাপি চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে আট কক্ষবিশিষ্ট স্যামিপাকা টিনের ঘরটির সব জিনিসপত্র পুড়ে যায়।

বসবাস করা সাতটি পরিবার হলো হাসেন প্রামানিক (৬০) ও তার ছেলে সোহাগ হোসেন (২৮), ফারুখ হোসেন (৩০) ভাই হাসমত প্রামানিক (৫২), আনিসুর রহমান (৪৫), মিনারুল ইসলাম (৩৮) ও বৃদ্ধা মা (৭৫)।

ঘরটির মালিক হাসেন প্রামানিক বলেন, আগুনে ঘরে থাকা নগদ টাকা, ধান, চাউল, মেয়ের বিয়ের জন্য জমানো স্বর্ণালংকারসহ সাতটি পরিবারের মূল্যবান জিনিসপত্র পুড়ে গেছে। এতে তাঁদের আন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় ব্যাবসায়ী দিদারুল আলম বলেন, বেলা তিনটার দিকে জোনাইল ডিগ্রী কলেজের উত্তর পাশে হাসেন প্রামানিকের বাড়িতে আগুন লাগে। স্থানীয় ব্যক্তিরা দ্রæত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। একপর্যায়ে বনপারা ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
বনপারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন কর্মকর্তা আকরামুল হাসান বলেন, বিদ্যুতে শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। সাতটি পরিবারে ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতির হয়েছে উদ্ধার করা হয়েছে প্রায় ১০ টাকার মালামাল।

জোনাইল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ইউনিয়ন পরিষধের মাধ্যমে চাউল, পরিধানের কাপরসহ রান্নার বাজার সাত পরিবারকে অনুদান দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়াম খাতুন বলেন, ইউপি চেয়ারম্যানের মাধ্যমে সহযোগীতা করা হয়েছে। আগামীতে আরো সহযোগীতা করা হবে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …