নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ হস্তান্তর

বড়াইগ্রামে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর নিবাস’ হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের বড়াইগ্রামে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ‘বীর নিবাস’ হস্তান্তর করা হয়েছে। বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ‘বীর নিবাস’ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। পরে পরিষদ মিলনায়তনে উপজেলার ১২জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের কাছে ‘বীর নিবাস’ এর প্রতিকী চাবি হস্তান্তর করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও উপজেলা নির্বাহী অফিসার মোছা. মারিয়াম খাতুন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শামসুল হক, আবুল খায়ের, মোসলেম উদ্দিন সহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিগণ। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে বড়াইগ্রাম উপজেলায় ১২টি বীর নিবাস নির্মাণ করা হয়েছে।  একতলা বিশিষ্ট বীর নিবাসের ভবনে ২টি বেডরুম, একটি রান্নাঘর, ডাইনিং ও ড্রয়িং স্পেস এবং ১টি ওয়াশরুম রয়েছে। এখানে পানি ও বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিটি ‘বীর নিবাস’ নির্মাণে ব্যয় হয়েছে ১৩ লাখ ৩৯ হাজার ৫০০ টাকা।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …