নীড় পাতা / জেলা জুড়ে / বঙ্গবন্ধু সমবায়ের মাধ্যমে বৈষম্য দুর করেছিলেন- পলক

বঙ্গবন্ধু সমবায়ের মাধ্যমে বৈষম্য দুর করেছিলেন- পলক

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন বঙ্গবন্ধুর দর্শন ছিলো, সমবায়ের উন্নয়ন। তিনি বৈষম্য দুর করে মানুষের সুষম উন্নয়ন করেছেন। গ্রাম কেন্দ্রীক অর্থনৈতিক সমৃদ্ধির জন্য বঙ্গবন্ধু কন্যা কাজ করে যাচ্ছেন। ১ কোটি পরিবার একটি বাড়ি, একটি খামার প্রকল্পে রয়েছে। যারা বিনাসুদে লোন পান। বাড়িতে কৃষি খামার গড়ে তুলেছেন। সোনার মানুষ ও সোনার উর্বর মাটি আমাদের সম্পদ। যার কারনে আমরা খাদ্যে সয়ংসম্পূর্ণ।

প্রতিমন্ত্রী পলক বলেন, আমার বাবা সমবায়ের সভাপতি ছিলেন। আমি সমবায়ের সন্তান, আমার মা সমবায়ে জড়িত। এক বিন্দু মাটি যাতে অনাবাদী না থাকে সে লক্ষ্য প্রত্যকটি নাগরিকদের কাজ করতে হবে। ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারনে সারাবিশ্বে সংকট দেখা দিয়েছে। এই সংকট মোকাবেলায় সমবায়ের মাধ্যমে উন্নয়ন ঘটাতে হবে।

বঙ্গবন্ধু কন্যা মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করেছেন। যা অন্য কোনো সরকার পারেনি। আমরা ১০০ জন নারী উদ্দোক্তাদের ৫০ হাজার করে টাকা দিয়েছি। সেলাই মেশিন প্রদান করেছি। আগামীতে ২০ হাজার করে পাবে উদ্দোক্তারা।

পলক এমপি আরো বলেন, ২০২৩ সালে ২৫ হাজার স্মার্ট নারী উদ্দোক্তা তৈরি করতে আইসিটি বিভাগ কাজ করছে। ঘরে বসে নারীরা অর্থনৈতিক সমৃদ্ধি ঘটাবে, স্বাবলম্বী হবে এবং তথ্য প্রযুক্তিতে নিজেদের তুলে ধরতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আসন্ন নির্বাচনে উন্নয়ন, অগ্রগতি, সুশাসন নিশ্চিত করার লক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

প্রতিমন্ত্রী পলক বলেন, সিংড়ায় সাড়ে ৩ লক্ষ মেট্রিক টন শস্য উৎপাদন হয়। চলনবিলের শুটকি বিদেশে ও রপ্তানি হচ্ছে। শতভাগ বিদেশ দিয়েছে। ১০০ কিলোমিটার খাল খননে কৃষিক্ষেত্রে উন্নয়ন ঘটেছে। হাইটেক পার্ক স্থাপনের কাজ চলমান রয়েছে। ফ্রিলান্সাররা বিশ্বের সাথে কাজ করছে।

প্রতিমন্ত্রী শনিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, ইউসিসিএ চেয়ারম্যান নবীর উদ্দিন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার আব্দুর রাজ্জাক।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …