রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জাতীয় / প্রশাসনে ৪৮ হাজার নতুন পদ সৃজন

প্রশাসনে ৪৮ হাজার নতুন পদ সৃজন

নিউজ ডেস্ক:
জনপ্রশাসন মন্ত্রণালয়ের বার্ষিক প্রতিবেদন :- এক বছরে চুক্তিভিত্তিক নিয়োগ ৯৯ জন, পদোন্নতি ৯১৮ জনের, পদ বিলুপ্ত ২৩৩৭, বিসিএসের মাধ্যমে ২১৩৪ কর্মকর্তা নিয়োগ, পিএসসিতে চাহিদা ১৮১৪টি পদের

এ ছাড়া বিভিন্ন পর্যায়ের পদ বিলুপ্ত হয়েছে প্রায় আড়াই হাজার। এই সময়ে জনস্বার্থে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতরে ১০০ কর্মকর্তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। উপ-সচিব থেকে সিনিয়র সচিব পর্যায়ে প্রায় ১ হাজার কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়া বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারের ২ হাজার ১৩৪ জন কর্মকর্তা নিয়োগের পাশাপাশি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনকে ১ হাজার ৮১৪টি পদে নিয়োগের চাহিদা প্রদান করা হয়েছে।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, গত এক বছরে ৩৮তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৩৪ জন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। পাশাপাশি ৪৩তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪টি পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে জনবলের চাহিদা পাঠানো হয়েছে। এই সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয় ও এর অধীনস্থ দফতর, অধিদফতর, সংস্থা ও কার্যালয়ের রাজস্ব খাতভুক্ত সরাসরি নিয়োগের জন্য শূন্যপদ পূরণে ৯৮৯টি পদের ছাড়পত্র দিয়েছে সরকার।

আরও দেখুন

তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি দূর করতে নাটোরে ইস্তিসকার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক: চলমান তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি দূর করতে নাটোরে ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। …