নীড় পাতা / জাতীয় / প্রযুক্তি ব্যবহার করে স্বাস্থসেবা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য

প্রযুক্তি ব্যবহার করে স্বাস্থসেবা নিশ্চিত করাই সরকারের লক্ষ্য

নিউজ ডেস্ক:

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই সরকারের পরবর্তী লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বললেন, স্বাস্থ্যখাতের প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল সেবা নিশ্চিতের জন্য দেশে দক্ষ জনশক্তির প্রয়োজন।

বৃহস্পতিবার (১১ মে) সকালে ‘স্মার্ট বাংলাদেশে সর্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিত’ শীর্ষক এক আন্তর্জাতিক সেমিনারে এ কথা বলেন তিনি। দেশের সকল পর্যায়ে অবকাঠামো তৈরির মাধ্যমে তৃণমূলের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে দেশ এগিয়ে যাচ্ছে, এরই অংশ হিসেবে সর্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত সেমিনারটি আয়োজন করা হয়। তাতে আলোচনা পর্ব সঞ্চলনা করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাসচিবের মানসিক স্বাস্থ্য ও অটিজম বিষয়ক উপদেষ্টা সায়মা ওয়াজেদ।

মুক্ত আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, তৃণমূলে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে ক্ষমতায় এসেই কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা চালু করে আওয়ামী লীগ সরকার। দেশে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি বেসরকারী খাতকে উন্মুক্ত করায় মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছেছে।

সরকার প্রধান আরও বলেন, সরকারের পদক্ষেপের ফলে দেশে দারিদ্র ও অতি দারিদ্রসীমা নেমে এসেছে। যা স্বাস্থ্যখাতে ইতিবাচক প্রভাব রেখেছে।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বিশ্বে বর্তমানে অর্থনৈতিক অস্থিতিশীলতা চলছে মন্তব্য করে এমন পরিস্থিতিতে অনুন্নত দেশগুলোর পাশে দাঁড়াতে ধনী দেশগুলোকে জাতিসংঘের অধিবেশনে আহবান জানানো হবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও দেখুন

বড়াইগ্রামে সবজি ক্ষেত নষ্ট করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: এক বিঘা জমিতে চাল কুমড়া, খিড়া ও তরমুজ চাষ করেছিলেন নাটোরের বড়াইগ্রামে কৃষক …