নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় দলিল লেখকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

পুঠিয়ায় দলিল লেখকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া (রাজশাহী):
রাজশাহীর পুঠিয়ায় দলিল রেজিস্ট্রেশনে নাগরিক সেবার মান উন্নয়ন, দলিল লেখকদের পেশাগত কর্মদক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং গতিশীল করার লক্ষে দপ্তরের স্থায়ী কর্মচারী, নকল নবিশ ও দলিল লেখকদের দিনব্যাপী অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) সকাল ১১ টায় উপজেলা সাব- রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণে উপজেলার সাব-রেজিস্ট্রার মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা রেজিস্ট্রার মতিউর রহমান।

কর্মশালায় দলিল রেজিস্ট্রি অফিসের সকল বব.কর্মকর্তা- কর্মচারী, নকলনবিশ ও উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ও ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মকুল, সাধারণ সম্পাদক আবু বাক্কার সিদ্দিক, যুগ্ম সম্পাদক বাবুল আকতার, কোষাধাক্ষ শরিফুল ইসলাম টিপু ও সদস্য হাসানুল ইসলাম সেন্টুসহ সমিতির ১৪০ জন সনদধারী দলিল লেখক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

কর্মশালায় জাতীয় শুদ্ধাচার কৌশল, নামপত্তন ও অনলাইন, ভূমি উন্নয়ন কর প্রদান পদ্ধতি, দলিল লিখন পদ্ধতি, জাতীয় পরিচয়পত্রের গুরুত্ব এর প্রাপ্তির যোগ্যতা, সংশোধন ও স্মার্ট কার্ড সংক্রান্ত বিষয়ক, দলিল রেজিস্ট্রিকরণে সরকারী রাজস্ব আদায় ও অডিট আপত্তি, পাওয়ার অব এ্যাটর্নি আইন-২০১২ পাওয়ার অব এ্যাটর্নি বিধিমালা-২০১৫ সংক্রান্ত সহ বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।

আরও দেখুন

বড়াইগ্রামে সবজি ক্ষেত নষ্ট করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: এক বিঘা জমিতে চাল কুমড়া, খিড়া ও তরমুজ চাষ করেছিলেন নাটোরের বড়াইগ্রামে কৃষক …