বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নানা আয়োজনে পালিত হলো বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী

নানা আয়োজনে পালিত হলো বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৫ ফেব্রয়ারি) দিনব্যাপী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নানা আয়োজন করা হয়।
দিবসটির শুরুতে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও সালাম প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.) এবং ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.)।

বাউয়েট প্লাজায় কেক কাটা এবং শান্তির প্রতীক কবুতর উড়ানো শেষে বাউয়েট এর সংক্ষিপ্ত ইতিহাস ও অর্জনসমূহ সংক্ষেপে তুলে ধরেন প্রক্টর এবং সিএসই বিভাগের প্রধান অধ্যাপক মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা। পরে সকলের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি বাউয়েট প্লাজা থেকে কদমতলা মোড় প্রদক্ষিণ করে আবার প্লাজায় এসে শেষ হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘বাউয়েট এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আমাদের সবার অঙ্গীকার হউক বাউয়েট এগিয়ে নেওয়ার। অগ্রযাত্রা মাত্র ২১৮ জন শিক্ষার্থী এবং ১৬জন শিক্ষক, ২৮জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে হাটি হাটি পা পা করে আজ শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখোরিত এই পুর্ণাঙ্গ ক্যাম্পাস।’ তিনি এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন আয়োজনের জন্য সকলকে ধন্যবাদ জানান। অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.), রেজিস্ট্রার, ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা এবং নিবন্ধনকৃত শিক্ষার্থীবৃন্দ।

দিবসটি পালন উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল “স্মার্ট বাংলাদেশ গঠনে বাউয়েটের ভূমিকা” শীর্ষক রচনা প্রতিযোগিতা । বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জোহর নামাজের পর বাউয়েটের সুখ, সমৃদ্ধি ও উজ্জল ভবিষ্যত কামনা করে এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত । বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় বাউয়েট কালচারাল ক্লাবের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও ওইদিন সকল আবাসিক হলসমূহে এবং ফ্যাকাল্টি এন্ড অফিসার্স মেসে উন্নতমানের খাবার পরিবেশনে করা হয় ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …