নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নের দৌড়ে আ’ লীগের পাঁচ নেতা

নাটোর জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নের দৌড়ে আ’ লীগের পাঁচ নেতা


নিজস্ব প্রতিবেদক:
আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর নাটোর জেলায় চেয়ারম্যান পদে একাধিক আগ্রহী প্রার্থীর নাম শোনা যাচ্ছে। ইতিমধ্যে এসব প্রার্থী ভোটার জনপ্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয়, জেলা ও স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গেও যোগাযোগ রক্ষা করছেন। তাদের কর্মী সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে চালাচ্ছেন প্রচার প্রচারণা।

নাটোর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন চেয়ে কেন্দ্রীয় কমিটির কাছে আবেদন করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৫ নেতা। আবেদনের সঙ্গে জীবনবৃত্তান্ত ছাড়াও দলে নিজেদের অবদানের কথা তুলে ধরেছেন মনোনয়নপ্রত্যাশী নেতারা। তাঁদের অনেকেই এখন ঢাকায় অবস্থান করে কেন্দ্রীয় নেতাদের কাছে তদবির করছেন ।

নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা হলেন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান, বর্তমান প্রশাসক এবং জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ স¤পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু, ,জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইশতিয়াক আহমেদ ভিপি ডলার,জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া ।

জানা যায়, এরই মধ্যে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বর্তমান প্রশাসক বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলুর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক স¤পাদক মালেক শেখ বলেন, সম্ভাব্য প্রার্থী হিসেবে ৫ জনের নাম জানতে পেরেছি। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দেবেন, তার পক্ষেই সবাই থাকবেন।

নাটোর জেলা পরিষদ নির্বাচনে অভিজ্ঞতা, দক্ষতা ও জনপ্রিয়তায় এগিয়ে আছে কয়েকজন তারমধ্যে অন্যতম আওয়ামী লীগের ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সিরাজুল ইসলাম জানান, ষাটের দশকের শেষের দিকে ছাত্রলীগের একজন ত্যাগী নেতা হিসেবে আওয়ামী লীগের রাজনীতি শুরু করেন। নাটোর জেলায় আওয়ামী লীগকে সুসংগঠিত করতে বিভিন্ন সময়ে হামলা, মামলার শিকার হয়েছি, একাধিকবার জেল খেটেছি। সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই মনোননয়নপত্র তুলেছি দলীয় মনোনয়ন পাবেন বলে আশা করেন ।

নাটোর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও অশীতিপর বৃদ্ধ বর্তমান প্রশাসক সাজেদুর রহমান খান জানান, জননেত্রী শেখ হাসিনা এবারও তাকে মনোনয়ন দেবেন বলে আশা রাখেন তিনি।

জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ স¤পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু বলেন, অনেক ঝড়ঝাপ্টা গেছে, বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুতি হইনি। জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে এ প্রতিষ্ঠানটিকে দুর্নীতিমুক্ত রাখব। প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নেওয়ার স্বপ্ন রয়েছে আমার।

মনোনয়নপ্রত্যাশী ইসতিয়াক আহম্মেদ ভিপি ডলার বলেন, ‘নব্বই দশকে ছাত্রলীগ থেকে এখন জেলা স্বেচ্ছাসেবক লীগে নেতৃত্ব দিচ্ছি। এখন তারুণ্যের জয়জয়কার চলছে। দলে অবদান, ত্যাগ ও যোগ্যতার বিচারে মনোনয়ন দেওয়া হলে মনোনয়ন আমিই পাব।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান জানান, তিনজনের একটি তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। অন্য কেউ চাইলে তাঁদের নামও পাঠানো হবে।

নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ারুল হক জানান, এ নির্বাচনে পৌর মেয়র ও কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা ভোটার। মোট ভোটার ৮০৯ জন। এর মধ্যে ৩ জনের মৃত্যু হওয়ায় ৮০৬ জনের ভোটার তালিকা চ‚ড়ান্ত হয়েছে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …