নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

নাটোরে ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:  

‘কৃষিই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। আজ বৃহিস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে নাটোর হেলিপ্যাড মাঠে এ মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। ক্রমবর্দ্ধমান জনসংখ্যার খাদ্য উৎপাদন ও নিরাপদ খাদ্য যোগানে টেকসই ও পরিবেশবান্ধব আধুনিক কৃষিতে ব্যবহৃত লাগসই প্রযুক্তি সমুহের ব্যবহারে সচেতনতা সৃষ্টিতে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় এ মেলার আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল ওয়াদুদ, সদর উপজেলা কৃষি কর্মকর্তা নীলিমা জাহান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লা আল সকিব বাকি সহ সংশ্লিষ্টরা।

এ সময় বক্তারা বলেন, আধুনিক কৃষি প্রযুক্তি ব্যাবহার করে  দেশ আজ কৃষিতে উন্নতি সাধন করছে। উন্নত প্রযুক্তি ব্যাবহার করে খুব সহজে কৃষক লাভবান হচ্ছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। স্মার্ট কৃষি প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্বের কাছে মাথা তুলে দাঁড়িয়েছে।মেলায় মোট ৩০টি ষ্টল রয়েছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মেলা দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ৮০০ কৃষকদের  মধ্যে রোপা আমনের বীজ ও সার বিতরণ এবং ১০০ জন কৃষকের মধ্যে পেয়াজের বীজ  বিতরণ করা হয়।

আরও দেখুন

বড়াইগ্রামে সবজি ক্ষেত নষ্ট করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: এক বিঘা জমিতে চাল কুমড়া, খিড়া ও তরমুজ চাষ করেছিলেন নাটোরের বড়াইগ্রামে কৃষক …