নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পূর্ণাঙ্গ কমিটি গঠন

নাটোরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পূর্ণাঙ্গ কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। দেশের প্রায় সব জেলায় আগে থেকেই সম্মিলিত সাংস্কৃতিক জোট থাকলেও নাটোরে প্রথমবারের মতো এই জোট গঠন করা হলো। রবিবার (১৭জুলাই) সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমি হলরুমে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিবর্গের উপস্থিতিতে আয়োজিত এক সভায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা নাটোর জেলা শাখার সভাপতি উম্মে খাইরুন নাহার বিজলীকে সভাপতি ও নাটোর সঙ্গীতশিল্পী পরিষদ এর আহ্বায়ক সৈয়দ মাসুম রেজাকে সাধারণ সম্পাদক করে মোট ৩১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোট, নাটোর এর সাধারণ সম্পাদক সৈয়দ মাসুম রেজা জানিয়েছেন, নাটোরের ৭টি উপজেলার নিয়মিত সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনারত সংগঠনসমূহকে একত্রিত করে এই জোট গঠন করা হয়েছে। নাটোরে চলমান সাংস্কৃতিক চর্চার সংকট কাটিয়ে উঠতে এবং আবহমানকাল ধরে চলে আসা বাঙালি সংস্কৃতির উন্মেষ ঘটাতে এই জোট কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি আরও জানান, এখন পর্যন্ত জেলার মোট ৫১টি সংগঠন জোটভুক্ত হয়েছে এবং আগামীতে বিভিন্ন উপজেলা পর্যায়ে সাংগঠনিক কার্যক্রমের মধ্য দিয়ে আরও প্রতিষ্ঠানকে জোটভুক্ত করা হবে।

উক্ত সভায় মনোবীনা সংঘ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, লোকজ বাংলা, নৃতাঙ্গন, শমধারা, কাব্যিক আড্ডা, মারুফ ডান্স একাডেমি, জেলা লালন একাডেমি, রূপসী বাংলা সাংস্কৃতিক সংগঠন, সঙ্গীতশিল্পী পরিষদ, ইঙ্গিত থিয়েটার, নাটোর কমেডি ক্লাব, সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো), বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী, স্বরলিপি শিল্পী গোষ্ঠী-গুরুদাসপুর, লালন পরিষদ-গুরুদাসপুর, যুব ক্রীড়া ও সঙ্গীত একাডেমি-গুরুদাসপুর, ধূপইল বড়াল সংঘ-লালপুর, চলন নাটুয়া-লালপুর এবং দয়ারামপুর মিতালী সংঘ-বাগাতিপাড়া’র প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …