বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

নাটোরে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে নাটোর শহরের জয়কালী মন্দির থেকে চারটি মন্দিরের রথের পৃথক পৃথক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

আজ বুধবার বিকেলে জয়কালী বাড়ী মন্দির কমিটির উদ্যোগে অর্ধ বঙ্গেশ্বরী রাণী ভবাণীর রাজবাড়ী চত্বরে অবস্থিত শ্যাম সুন্দর মন্দিরের রথ নিয়ে জয়কালী মন্দির থেকে শোভাযাত্রা বের করা হয়। এতে নারী পুরুষ শিশু নির্বিশেষে বিপুলসংখ্যক ভক্ত অনুরাগী পণ্য লাভের আশায় রথের দড়ি ধরে টেনে নিয়ে যায়। এ সময় পথের ধারে অনেক ভক্তবৃন্দকে দাঁড়িয়ে থেকে রথযাত্রা উপভোগ করতে দেখা যায়।

অপরদিকে লালবাজারস্থ শ্রী শ্রী মদন গোপাল মন্দিরের, ইস্কন মন্দিরের ও বড়গাছার পালপাড়া মন্দিরের রথসহ তিনটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাগুলো শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে নিজ নিজ মন্দিরে ফিরে যায়।

এছাড়াও নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধনগরে ও গুরুদাসপুর উপজেলা সদরেও উল্টো রথযাত্রা সম্পন্ন হয়। আর এর মাধ্যমেই সম্পন্ন হ’ল সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠান।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …