বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / নাটোরে যুব উন্নয়ন অধিদপ্তরের ভ্রাম্যমান প্রশিক্ষণ শুরু

নাটোরে যুব উন্নয়ন অধিদপ্তরের ভ্রাম্যমান প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক : যুব ও যুবাদের আত্মকর্মী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নাটোরে যুব উন্নয়ন অধিদপ্তরের সপ্তাহব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় নাটোর সদর উপজেলার সিংগারদহে উপজেলার প্রথম প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক শওকত আলী।
সিংগারদহে একটি বাড়ি একটি খামার প্রকল্পের স্থানীয় সমিতি কার্যালয়ে প্রশিক্ষণে ১২ যুব ও ১৩ যুবাসহ মোট ২৫ জন গরু মোটাতাজাকরণ বিষয়ে প্রশিক্ষণ গ্রহন করছেন। যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষক মোঃ কামরুজ্জামান ও যুব আত্মকর্মী শহিদুল ইসলাম প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ২টা পর্যন্ত সাত কর্মদিবসে প্রশিক্ষণ চলবে।
সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এফ এ ওয়াশি বাপী জানান, রাজস্ব খাতের আওতায় চলতি অর্থ বছরে মোট স্থানীয় চাহিদা বিবেচনা করে বিভিন্ন বিষয়ভিত্তিক ১৬টি ভ্রাম্যমান প্রশিক্ষণ আয়োজন করা হবে। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীরা আতœকর্মসংস্থানমূলক প্রকল্প কার্যক্রমে মাত্র পাঁচ শতাংশ সার্ভিস চার্জে সর্বোচ্চ ৬০ হাজার টাকা পর্যন্ত এককভাবে ঋণ পাবেন।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …