নীড় পাতা / আইন-আদালত / নাটোরে প্রাণের হাসপাতালে মেয়াদোত্তীর্ণ এন্টিবায়েটিক !

নাটোরে প্রাণের হাসপাতালে মেয়াদোত্তীর্ণ এন্টিবায়েটিক !

নিজস্ব প্রতিবেদক:নাটোরে প্রাণ পরিচালিত আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালের মেডিসিন সপ থেকে নেয়া মেয়াদোত্তীর্ণ এন্টিবায়েটিক সিরাপে এক শিশু অসুস্থ হবার অভিযোগ উঠেছে। গত ০৯ জুন সদর উপজেলার চাঁদপুর গোরস্থান এলাকায় এই ঘটনা ঘটে। চিকিৎসকরা বলছেন, মেয়াদ শেষ হলে ওষুধ যে উপাদান দিয়ে তৈরি হয় তার গুণগতমান নষ্ট হয়ে যায়, যা খেলে মানব স্বাস্থ্যের মারাত্মক ক্ষতি হতে পারে।

ভুক্তভোগী শাকিল আহম্মেদ জানান, গত ০৯ জুন তিনি তার এক বছর বয়সী ছেলেকে আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ এমদাদুল হক দুলালকে দেখান। পরে ঐ ডাক্তারের ব্যবস্থাপত্র অনুয়ায়ী হাসপাতালটির মেডিসিন সপ থেকে ফাইলোপেন ১০০ মিলি সাসপেনশন এন্টিবায়েটিক সিরাপ কেনেন। পরে বাসায় এসে সেই শিশুটিকে সেই সিরাপ খাওয়ালে শিশুটি অসুস্থ হতে থাকে। পরে তিনি লক্ষ করে দেখেন সিরাপটি মেয়াদোত্তীর্ণ। এবিষয়ে তিনি স্বশরীরে মেডিসিন সপে গিয়ে তাদের বিষয়টি জানালে সেখানে থাকা লোকজন তাকে হুমকি ধামকি দেয়। পরবর্তীতে তিনি তার তার ছেলেকে সদর হাসপাতালে ভর্তি করেন। এখন শিশুটি সুস্থ রয়েছে। তবে আবারও কোনও পার্শ্ব প্রতিক্রিয়া হয় কিনা তা নিয়ে তারা আতংকিত।

এ বিষয়ে দায়িত্বরত হাসপাতালটির এ্যাডমিন জুলফিকার হায়দার জানান, এবিষয়টিতো আমার এখতিয়ার না। আমাদের তৌহিদ স্যার আছে তার সাথে কথা বলেন। পরে আর তাকে ফোনে পাওয়া যায়নি।

পরে কমিউকেশন অফিসার পরিচয় দিয়ে হুমায়ুন কবির নামে একজন ফোন করে জানান, এ বিষয়ে কারো গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা শিশুটির স্বজনদের সাথে যোগাযোগ করে সকল চিকিৎসার দায়ভার নেবার কথা বলেছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, অভিযোগ পেয়ে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *