রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে গাছ থেকে নিরাপদ আম ২০ মে ও লিচু ২৫ মে থেকে সংগ্রহ শুরুর তারিখ নির্ধারণ

নাটোরে গাছ থেকে নিরাপদ আম ২০ মে ও লিচু ২৫ মে থেকে সংগ্রহ শুরুর তারিখ নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক:
রাসায়নিক পদার্থের অপব্যবহার রোধ করে নিরাপদ পরিপক্ক আম প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে নাটোরে আগামী ২০ মে থেকে গোপালভোগ আম ও ২৫ মে থেকে লিচু গাছ থেকে সংগ্রহ শুরু হবে।

আজ বুধবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কৃষি বিভাগ ও আম ব্যবসায়ীদের সাথে এক বৈঠক শেষে এই সিদ্ধান্ত দেন জেলা প্রশাসক শামিম আহমেদ। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফজলুল রহমান মোহসিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মাহমুদুল ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, আম চাষী সেলিম রেজাসহ আমের ব্যবসায়ীরা।

পরবর্ত্তীতে ২৫ মে থেকে রাণী পছন্দ ও লক্ষণভোগ, ৩০ মে ক্ষীরসাপাত, ৫জুন থেকে লক্ষণভোগ, ১৫ জুন থেকে মোহনভোগ, ২০ জুন থেকে হাড়িভাঙ্গা, ফজলী ও আম্রপালি, ৩০জুন মল্লিকা আম, ১০জুলাই বারি আম-৪, ১৫ জুলাই আশ্বিনা, ১৫ আগষ্ট গৌরমতি আম সংগ্রহের সময় নির্ধারণ করা হয়েছে। অপরদিকে মুজাফফর জাতের লিচু সংগ্রহ ইতিমধ্যে শুরু হলেও ২৫ মে থেকে বোম্বাই জাতের লিচু সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়।

এই সময়সূচীর আগে কোন জাতের আম ও লিচু গাছে পরিপক্ক হলে উপজেলা কৃষি বিভাগ ও প্রশাসনের অনুমতি সাপেক্ষে কৃষক বা ব্যবসায়ী গাছ থেকে আম সংগ্রহ করতে পারবেন।

আরও দেখুন

তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি দূর করতে নাটোরে ইস্তিসকার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক: চলমান তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি দূর করতে নাটোরে ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। …