নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরে ক্ষুব্ধ’ খুচরা সবজি বিক্রেতারানাটোরে ক্ষুব্ধ’ খুচরা বিক্রেতারা

নাটোরে ক্ষুব্ধ’ খুচরা সবজি বিক্রেতারানাটোরে ক্ষুব্ধ’ খুচরা বিক্রেতারা

নিজস্ব প্রতিবেদক:
বারবার ভাম্যমান আদালত পরিচালনা করে বেশি দাম রাখার অজুহাতে শুধু তাদেরই জরিমানা করা হয় বলে এক প্রতিক্রিয়ায় তারা জানান। খুচরা দোকানদাররা জানান, পেঁয়াজের যখন দাম বাড়ে পাইকারি ব্যবসায়ীদের না ধরে আমাদের ধরা হয়। যারা প্রতিদিন কিনে প্রতিদিন বিক্রি করি। গোড়ায় কেউ হাত দেন না।

বাজারে আজও আলু ৪০ টাকা থেকে ৪২ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। বেগুন প্রকার ভেদে ৬০-৭০ টাকা কেজি,পটল ৬০-৬৫ টাকা,পেঁয়াজ ৭৫-৮০ টাকা, ফুলকপি ১২০ টাকা,ঢেরস ৬০-৭০ টাকা,মুখি কচু ৩০টাকা,টমেটো ৭০-৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

খুচরা সবজি ব্যবসায়ী মামুন জানান আমি প্রতিদিন পাইকারি ব্যবসায়ীর কাছ থেকে ৪০-৫০ কেজি আলু কিনে নিয়ে আসি এবং সেটি ১ কেজি ২ কেজি করে ভোক্তা পর্যায়ে বিক্রি করি। আমরা কেজি প্রতি এক টাকা থেকে দুই টাকা পর্যন্ত লাভ করে তা ভোক্তা পর্যায়ে বিক্রি করি। আমরা কম কিনতে পারলে ভোক্তা পর্যায়ে কম দামে বিক্রি করব। আরসাদ নামে এক সবজি বিক্রেতা জানান,এর আগে পেঁয়াজ নিয়ে একই ঘটনা ঘটেছে। ভ্রাম্যমাণ আদালত শুধুমাত্র খুচরা বিক্রেতাদের জরিমানা করেছে। আমরা যারা প্রতিদিন ১০ থেকে ২০ কেজি পেঁয়াজ কিনে নিয়ে এসে বিক্রি করি। বেশি দাম রাখার অভিযোগে তাদেরই জরিমানা করা হয়।

অপরদিকে যারা পাইকারি বিক্রি করে তাদের কেউ ধরে না। তাপস তালুকদার নামে এক ক্রেতা জানান,সকাল ছয়টা থেকে সাতটা পর্যন্ত পাইকারি দোকান গুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করলে এই সমস্যার সমাধান হবে। তাছাড়া খুচরা বিক্রেতা কে ধরে কোন লাভ নেই। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান,এই বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন। আমরা নিয়মিত বাজার মনিটরিং করব।

যেখানে সমস্যা সেখানেই আমরা আইন প্রয়োগ করব। কোনভাবেই জনদুর্ভোগ তৈরি করতে দেয়া হবে না।ঠেলাঠেলি নয় বরং সুষ্ঠু বাজার ব্যবস্থাপনার মাধ্যমে দ্রুতই বিভিন্ন পণ্যের দাম কমিয়ে আনার ব্যবস্থা গ্রহণ করে জনমনে স্বস্তি আনবেন এমনটাই প্রত্যাশা সাধারণ জনগণের।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …