বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে কৃষির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা

নাটোরে কৃষির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা


নিজস্ব প্রতিবেদক:
কৃষি জমির সর্বোত্তম ব্যবহার এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল নয়টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

সভায় বক্তারা বলেন, বৈশ্বিক খাদ্য ঘাটতিসহ অন্যান্য সংকট অবস্থা থেকে আমাদের দেশকে রক্ষা করতে কৃষি জমির সর্বোত্তম ব্যবহার এবং উৎপাদন বৃদ্ধির কোন বিকল্প নেই। এই লক্ষ্যে মাটির স্বাস্থ্য পরীক্ষার ফলাফল কৃষক পর্যায়ে সরবরাহ, পরিমিত সার ব্যবহার, গুণগতমানের বীজের অবাধ সরবরাহ, সাথী ফসল ও সমলয় কৃষির সম্প্রসারণ, নিরবচ্ছিন্ন সেচ ও সার সুবিধা কৃষক পর্যায়ে সরবরাহ নিশ্চিত করা, টিস্যু কালচারের মাধ্যমে গাছের চারা উৎপাদন করা, বসতবাড়িতে সব্জিসহ অন্যান্য উৎপাদন কার্যক্রমে সম্পৃক্ততা বৃদ্ধি ইত্যাদি ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন এবং সংশ্লিষ্ট দপ্তর এসব ব্যবহারে কার্যকর পদক্ষেপ গ্রহন করবে।

সভায় বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক আব্দুল ওয়াদুদ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা, হর্টিকালচার সেন্টারের উপ পরিচালক ড. জাহাঙ্গীর ফিরোজ, মৎস্য বিভাগের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম, বরেন্দ্র বহুমুখী সেচ কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান, ব্র্যাকের জেলা সমন্বয়কারী লায়লুন নাহার, এআইপি সেলিম রেজা, জেলা কৃষক লীগের সভাপতি কামাল উদ্দিন মাস্টার, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন প্রমুখ।


আরও দেখুন

তাপদাহের মধ্যেও প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: আগামী ২১ মে অনুষ্ঠিত হবে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচন। বৃহস্পতিবার  (০২ …