বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

নাটোরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক:
নাটোরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ পালিত হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক” এই প্রতিপাদ্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক শামীম আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়া, সমাজ সেবা অধিদপ্তরের উপুরিচলি মোস্তাফিজুর রহমান, টিআইবি পরিচালিত সচেতন নাগরিক কমিটির সভাপতি (সনাক) রনেন রায়, নাটোর প্রেক্লাবের সভাপতি ফারায়জি রফিক আহমেদ বাবন, দ্রুপ্রক জেলা শাখার সভাপতি অধক্ষ্য (অব) আব্দুর রাজ্জাক, বিশিষ্ট শিক্ষাবিদ সুবিদকুমার মৈত্র অলোকসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।

জেলা প্রশাসনের আয়োজনে এই সভায় বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা সকল সকোরী ও বেসরকারী অফিসের স্বপ্রণোদিত তথ্য প্রদানে ওয়েব পোর্টালগুলো হালনাগাদ করনে আরো বেশী সক্রিয় হওয়ার আহবান জানান।

এর আগে সকাল ৯ টার দিকে টিআইবি পরিচালিত সচেতন নাগরিক কমিটির (সনাক)এর আয়োজনে নাটোর প্রেসক্লাব চত্বর থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে ফিরে যায়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়েজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, সনাক সভাপতি রনেন রায়, সহ-সভাপতি পরিতোষ অধিকারী, সহ-সভাপতি শামিমা আক্তার বিথি, সনাক সদস্য সাইফুল ইসলাম বজুসহ সদস্যবৃন্দ। এ সময় সনাক, ইয়েস ও এসিজি সদস্যবৃন্দ এবং টিআইবি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

তাপদাহের মধ্যেও প্রতীক পেয়েই প্রচার-প্রচারণায় প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া: আগামী ২১ মে অনুষ্ঠিত হবে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচন। বৃহস্পতিবার  (০২ …