বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / নাটোরের সিংড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

নাটোরের সিংড়ায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ায় জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষে আরশেদ আলী নামে একজনকে কুপিয়ে হত্যা মামলায় মিজানুর রহমান নামে একজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। এ মামলায় আরো ১৮ জনকে খালাসের আদেশ দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শরীফ উ্দ্দিন এ আদেশ দেন।

মামলা সুত্রে জানা যায়, সিংড়া উপজেলার শালিখা টলটলি পাড়া এলাকায় জমি নিয়ে নজরুল ও মিজানুরের মধ্যে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জেরে ২০০১ সালের ১৮ জুলাই সকালে দুইপক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে মিজানুরের সমর্থকেরা নজরুলের সমর্থকদের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে নজরুল সমর্থক আরশেদ আলীকে কুপিয়ে জমিতে ফেলে রেখে যায় মিজানুরের সমর্থকেরা। পরে তাকে উদ্ধার করে প্রথমে নাটোর আধুনিক সদর হাসপাতালে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরশেদ আলী।

এঘটনায় পরদিন ১৯ জুলাই আরশেদ আলীর চাচা নজরুল ইসলাম বাদি হয়ে সিংড়া থানায় মিজানুর রহমানসহ ১৯জন কে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী শেষে আজ বুধবার দুপুরে ১৮ জনকে খালাস আর এ মামলায় পলাতক প্রধান আসামী মিজানুর রহমানকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন আদালত। এ রায়ে খুশি হয়ে খালাস প্রাপ্তরা একে অপরকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …