নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের বনপাড়া জোনে আশা শিক্ষা কর্মসূচির ত্রৈমাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের বনপাড়া জোনে আশা শিক্ষা কর্মসূচির ত্রৈমাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রাম-বনপাড়া জোনে আশা কর্মসূচির ত্রৈমাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) সকালে আশা বনপাড়া জোনের অধীনস্থ ওয়ালিয়া শাখায় এই কর্মসূচির দ্বিতীয় ও শেষ দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়।

আশা শিক্ষা অফিসার আনোয়ারুশ শাফী’র সার্বিক দিক নির্দেশনায় গতকাল শুক্রবার প্রথম দিনের কর্মশালায় বিভিন্ন এলাকার ১৫জন শিক্ষা সেবিকার মধ্যে প্রশিক্ষণ শুরু করেন কর্মসূচির প্রশিক্ষক লালপুরের ফুলবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেন। এ কর্মশালায় প্রাথমিক পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থী ঝরে পড়া হ্রাস করা, নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর শিক্ষার্থীদের বিদ্যালয়ের দেওয়া পাঠ আয়ত্ত করতে সহায়তা করা, প্রাথমিক পর্যায়ে শিক্ষার মান উন্নয়নে সহায়তা প্রদান করা এবং প্রাক প্রাথমিক পরিচর্যার মাধ্যমে প্রাথমিক স্তরে ভর্তির জন্য নতুন শিক্ষার্থীদের প্রস্তুত করা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। উল্লেখ্য, প্রশিক্ষনার্থী শিক্ষাসেবিকাগন আশা শিক্ষা কর্মসূচীর আওতায় স্বল্প পারিশ্রমিকে উল্লেখিত শিক্ষার্থীদের পাঠদান দিয়ে থাকেন।

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আশা বনপাড়া জোনের রিজিওনাল ম্যানেজার (আরএম) মোঃ গোলাব হোসেন, এসময় আরো উপস্থিত ছিলেন আশা ওয়ালিয়া ব্রাঞ্চের শাখা ব্যবস্থাপক সুকেশ চন্দ্র প্রামাণিক, শিক্ষা সুপারভাইজার ওয়ালিউল ইসলাম প্রমুখ।

আরও দেখুন

ট্রাক্টরের চাপায় চালকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মাটি বহনকারী ট্রাক্টরের চাপায় মোঃ বাদল হোসেন (৩০) নামে এক চালকের …