নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরের বনপাড়া পৌরসভা ও বড়াইগ্রাম উপজেলার দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বিতরণ

নাটোরের বনপাড়া পৌরসভা ও বড়াইগ্রাম উপজেলার দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বিতরণ

নাটোর প্রতিনিধি:
নাটোরের বনপাড়া পৌরসভা ও বড়াইগ্রাম উপজেলার দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বিতরণ করা হয়েছে। আজ রবিবার বেলা ১২ টার দিকে জেলা নির্বাচন অফিস ও বড়াইগ্রাম উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থীদের এসব প্রতীক বরাদ্ধ দেওয়া হয়। আগামী ২৯ ডিসেম্বর বনপাড়া পৌরসভা এবং বড়াইগ্রাম উপজেলার জোয়ারী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সীমানা সংক্রান্ত জটিলতার কারনে ওই পৌরসভা ও দু’টি ইউনিয়ন পরিষদে বিলম্বে নির্বাচন হয়েছিল।

জেলা নির্বাচন অফিসে নির্বাচন অফিসার মুহাম্মদ আনোয়ারুল হক বনপাড়া পৌরসভার বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বিতরণ করেন। এই পৌরসভায় মেয়র পদে দুইজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও জাকির হোসেন সরকার নামের স্বতন্ত্র প্রার্থীর প্রার্থীতা বাতিল করায় এখন শুধুমাত্র বর্তমান মেয়র আওয়ামী লীঘ মনোনিত প্রার্থী কে এম জাকির হোসেন একমাত্র প্রার্থী থাকলেন। তবে স্বতন্ত্র জাকির হোসেন সরকার হাইকোর্টে অভিযোগ দাখিল করেছেন। যদি আদালত তার প্রার্থীতা বহাল রাখেন তাহলে মেয়র পদে দুইজন প্রার্থী হবেন। এই পৌরসভায় সাধারণ সদস্য পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সংরক্ষিত পদে একজন নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন।

অপরদিকে জোয়ারী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ দুইটি ইউনিয়নের প্রার্থীদের মাঝে গুরুদাসপুর উপজেলা নির্বাচন অফিসার ও দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ফেরদৌস আলম প্রতীক বরাদ্দ দেন।

আরও দেখুন

বড়াইগ্রামে সবজি ক্ষেত নষ্ট করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: এক বিঘা জমিতে চাল কুমড়া, খিড়া ও তরমুজ চাষ করেছিলেন নাটোরের বড়াইগ্রামে কৃষক …