বৃহস্পতিবার , মে ৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোর সদর / নাটোরের জয়কালী মাতার মন্দিরে ৫৬ প্রহর ব্যাপী হরিনাম যজ্ঞানুষ্ঠান চলছে

নাটোরের জয়কালী মাতার মন্দিরে ৫৬ প্রহর ব্যাপী হরিনাম যজ্ঞানুষ্ঠান চলছে

নিজস্ব প্রতিবেদক:
প্রতিবারের ন্যায় এবারও বিশ্ব শান্তি কল্পে নাটোরের জয়কালী বাড়ীতে ৫৬ প্রহর (৭ দিন) ব্যাপী হরিনাম যজ্ঞানুষ্ঠান চলছে। নাটোর মহারাজ প্রতিষ্ঠিত শহরের লালবাজারস্থ জয়কালী মাতার মন্দির প্রাঙ্গনে ২৬ মে বৃহস্পতিবার অধিবাসের মধ্য দিয়ে এই হরিনাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়।

জয়কালী মাতার মন্দির কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নিলমনি কর্মকার জানান, দেশের খ্যাতনামা ৬ টি কীর্ত্তনীয়া দল সহ মন্দিরের নিজস্ব একটি দল এই নাম যজ্ঞানুষ্ঠানে হরিনাম পরিবেশন করছে। দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন হাজার হাজার ভক্ত এখানে এসে হরিনাম শুনে শান্তি লাভ করছে। প্রতিদিন এই হরিনাম যজ্ঞানুষ্ঠানে আগত ভক্তবৃন্দের জন্য রয়েছে দুই বেলায় প্রসাদ পাবার ব্যবস্থা। এই হরিনাম যজ্ঞানুষ্ঠানকে কেন্দ্র করে ওই এলাকায় বিভিন্ন পসরা সাজিয়ে মেলা বসেছে। মেলায় পাওয়া যাচ্ছে বিভিন্ন ধর্ম গ্রন্থ, পুজার সরঞ্জামাদি, রকমারী খাবার।

বুধবার ভোরে নগর কীর্ত্তন ও মহোৎসবের মধ্য দিয়ে শেষ হবে ৫৬ প্রহর ব্যাপী এই হরিনাম যজ্ঞানুষ্ঠান। সব রকম বিশৃংখলা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে মন্দির এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …