নীড় পাতা / আইন-আদালত / নাটোরের গুরুদাসপুরে সাজাপ্রাপ্ত ৩৭ মামলার আসামী গ্রেফতার

নাটোরের গুরুদাসপুরে সাজাপ্রাপ্ত ৩৭ মামলার আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুরঃ
নাটোরের গুরুদাসপুরে ১৬টি সাজাপ্রাপ্তসহ ৩৭মামলার আসামী সাবেন আলীকে (৪৬) ঢাকা থেকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। বুধবার গভীর রাতে রাজধানীর মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাবেন গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় পুরানপাড়া এলাকার বারশেদ আলী শাহ ছেলে।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, ব্যবসায়ী সাবেন আলী গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে চাল ক্রয়-বিক্রয়ের ব্যবসা করে আসছিলেন। এসময় তিনি ব্যবসায়ীদের কাছ থেকে বেশি দামে বাঁকিতে চাউল ক্রয় করে ঢাকার বিভিন্ন মোকামে কম দামে বিক্রি করে। ব্যবসায় ধারাবাহিকভাবে লোকসান হওয়ার কারনে দেউলিয়া হয়ে যায় সে। এতে করে অন্তত ৫০জন ব্যক্তি তার কাছ থেকে ১৫কোটি টাকা পাওনাদার হয়। বিভিন্ন সময় পাওনাদারদের সে ফাঁকা চেক দিয়ে দেয়।

পরবর্তীতে টাকা পরিশোধ করতে না পারার কারনে তার নামে গুরুদাসপুর থানা সহ আদালতে অন্তত ৩৭টি মামলা দায়ের করে ভুক্তভোগিরা। এরমধ্যে ১৬টি মামলায় সে এক বছর করে কারাদান্ডপ্রাপ্ত ছিল। বাকি ২১টি মামলায় তার নামে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। গ্রেফতারী পরোয়ানা এবং সাজা মাথায় নিয়েই গত ৩বছর আগে সে গুরুদাসপুর থেকে পালিয়ে যায়। পরবর্তীতে গুরুদাসপুর থানা পুলিশ রাজধানীতে সাত দিনব্যাপী অভিযান চালিয়ে রাজধানীর মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …