নীড় পাতা / আইন-আদালত / নাটোরের কসমেটিক পণ্য উৎপাদনকারী কোম্পানি গোল্ডকে ২লাখ টাকা জরিমানা

নাটোরের কসমেটিক পণ্য উৎপাদনকারী কোম্পানি গোল্ডকে ২লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ

ত্বকের রং ফর্সাকারী ক্ষতিকর ক্রিম উৎপাদন করায় নাটোরের কসমেটিক কোম্পানি গোল্ডকে দুই লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের আদালত।

কোভিড-১৯ সংক্রমণ প্রশমনে জেলা প্রশাসন নাটোরের চলমান অভিযানের অংশ হিসাবে বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইউএনও, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে আজ ১৫ টি মোবাইল কোর্ট পরিচালিত হয়। গণজমায়েত, সঙ্গত কারণ ছাড়া চলাচল ও অধিক মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় সহ বিভিন্ন অপরাধে ২২ ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ২২,৩০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া একডালায় গোল্ড কসমেটিকস এর তিন তলা বাসায় সরকারি আদেশ অমান্য করে রং ফর্সাকারী ক্ষতিকর স্কিনক্রিম উৎপাদন করায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।
উল্লেখ্য এর আগেও নকল এবং ক্ষতিকর কসমেটিক উৎপাদন করায় র‌্যাব সহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী গোল্ড কসমেটিক কোম্পানি কে জরিমানা এবং মালামাল জব্দ করে।

এছাড়াও গুরুদাসপুরের চাপিলা ইউনিয়নে বিনা অনুমতিতে শ্রমিক দ্বারা কৃষি জমির মাটি কাটায় একজনকে নগদ ৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। লকডাউন কার্যকর করার উদ্দেশ্যে নাটোরের প্রবেশপথসমূহে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ পরিদর্শন করে চেকপোস্টে দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীকে দিক নির্দেশনা প্রদান করেছেন।

এছাড়া ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আগত ব্যক্তিদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিন কঠোর ভাবে নিশ্চিতকরণে প্রশাসন, পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সমন্বয়ে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশনায় গরীব দুস্থ মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে।

নাটোরে করোনা ভাইরাস রোগী সনাক্ত হওয়ায় সকলকে যথাসম্ভব ঘরে থেকে স্বাস্থ্য বিধি মানা এবং নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হয়।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …