নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে ডায়রিয়ার প্রকোপ

নন্দীগ্রামে হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে ডায়রিয়ার প্রকোপ

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম (বগুড়া) :
বগুড়ার নন্দীগ্রামে হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে ডায়রিয়ার প্রকোপ। ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেড খালি না থাকায় রোগীদের মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে। আর প্রতিটি বেডেই গুরুতর রোগীদের চিকিৎসা চলছে। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৮ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুরে দেখা গেছে, পর্যাপ্ত বেড না থাকায় মেঝেতে রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকরা বলছেন, প্রচন্ড গরম ও ঈদ পরবর্তী সাধারণ মানুষের অনিয়মিত খাওয়া-দাওয়ার কারণে উপজেলায় ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। রোগী ভর্তির সংখ্যা প্রতিদিন বেড়েই চলছে। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৮ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছে। এছাড়া প্রতিদিন বর্হিবিভাগে ডায়রিয়ার চিকিৎসা সেবা গ্রহণ করছে কমপক্ষে ১০০ থেকে ১২০ জন রোগী। 

এদিকে ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সঙ্গে আরো ১৯ শয্যা বর্ধিত করে অবকাঠামো তৈরি করা হলেও এখনো ৫০ শয্যায় উন্নতি করা হয়নি। তবে ৫০ শয্যা চালু হলে এলাকাবাসী আরো বেশি চিকিৎসা সেবা পাবে। সেই সাথে বেডের সমস্যা হবে না বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগী জুলকার নাঈম বলেন, বুধবার বিকেল থেকে একটু পেটের সমস্যা হচ্ছিলো। রাতে অনেক কয়েকবার পাতলা পায়খানা ও সঙ্গে বমি হয়। পরে হাসপাতালে এসে ভর্তি হয়েছি। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ইকবাল মাহমুদ লিটন বলেন, প্রচন্ড গরম ও ঈদ পরবর্তী সাধারণ মানুষের অনিয়মিত খাওয়া-দাওয়ার কারণে ডায়রিয়া আক্রান্তের হার বেড়েছে। এতে আতঙ্কিত হবার কিছু নেই। আমরা সাধ্যমতো চিকিৎসা সেবা দিচ্ছি। 

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …